শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

ওমরায় গিয়ে ১১ বছর আগে হারানো ছেলেকে ফিরে পেলেন মা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ মার্চ, ২০২৪ ৩:০১ : অপরাহ্ণ
ওমরায় গিয়ে ১১ বছর আগে হারানো সন্তানকে ফিরে পেয়েছেন মা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

১১ বছর আগে সিরিয়ার ভয়াবহ যুদ্ধে ৪ বছরের শিশু সন্তানকে হারিয়েছিলেন এক মা। এরপর প্রায় এক যুগ খুঁজে বেড়িয়েছেন বিভিন্ন জায়গা। কোথাও খুঁজে না পেয়ে প্রায় আশা হারিয়ে ফেলছিলেন তিনি। সেই ছেলেকে এবার সৌদি আরবে পবিত্র ওমরাহ পালন করতে গিয়ে খুঁজে পেলেন মা।

মায়ের সঙ্গে ছেলের আবেগঘন আলিঙ্গনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

খবরে বলা হয়, হারিয়ে যাওয়ার পর বেশ কয়েকজনের হাত ঘুরে সবশেষ একটি পরিবারে আশ্রয় পায় শিশু সাফওয়ান। তারা নিজেদের সন্তানের মতোই বড় করে তাকে। চলতি রমজানে ওমরাহ পালনে সৌদি আরব যান সেই দম্পতি। ভাগ্যক্রমে একই সময়ে ওমরাহ করতে আসেন সাফওয়ানের মা।

সেখানে হঠাৎ করেই নাটকীয়ভাবে তাদের দেখা হয়। সন্তানকে ফিরে পেয়ে যেন নতুন করে প্রাণ ফিরে পান তার মা। অবসান হয় এক যুগের অনুসন্ধানের। মায়ের সঙ্গে ছেলের নাটকীয় মিলনের সেই দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

মূলত বিভিন্ন সংস্থার মাধ্যমে সাফওয়ানকে খুঁজে বেড়াচ্ছিলেন তার মা। অন্যদিকে যাদের কাছে সে বড় হচ্ছিলো, তাদেরও চাওয়া ছিল শিশুটি পরিবার খুঁজে পাক। এজন্য তার ছবি ও তথ্য বেশকিছু সংস্থার ওয়েবসাইটে দিয়েছিলেন তারা।

সংস্থাগুলো যখন মা-ছেলের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়, তখন উভয় পরিবারই মক্কায় ওমরাহ পালন করছিলেন। বিষয়টি তাদের জানানোর পর পুনর্মিলনের আয়োজন করা হয়।

সূত্র: গালফ নিউজ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর