বুধবার, ২৯ মে, ২০২৪ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

এবার সীমান্তে ১৪ বছরের কিশোরকে গুলি করে হত্যা করলো বিএসএফ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ মার্চ, ২০২৪ ১০:২৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গত ৫ থেকে ৯ মার্চ ঢাকায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলন শেষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী সাংবাদিকদের বলেছিলেন, ‘বিজিবি ও বিএসএফের এখন মূল লক্ষ্য যাতে সীমান্তে হত্যা না ঘটে।’ কিন্তু এই সম্মেলন শেষ হওয়ার সপ্তাহ খানেকের মধ্যেই আরও এক বাংলাদেশিকে গুলি করে মেরেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

গতকাল রোববার (১৭ মার্চ) মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তে ১৪ বছর বয়সী এক কিশোরকে বিএসএফ সদস্যরা নির্মমভাবে গুলি করে হত্যা করে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আরও একজন আহত হয়েছে।

নিহত ওই কিশোরের নাম পারভেজ হোসেন সাদ্দাম (১৪)। তিনি একই উপজেলার কর্মধা ইউনিয়নের মুরইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে।

অপরদিকে আহত ছিদ্দেকুর রহমান (৩৪) একই গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে। নিহত সাদ্দামের মরদেহ বিএসএফ নিয়ে গেছে। আর আহত ছিদ্দেকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয়রা ও ভুক্তভোগীদের পরিবার জানায়, গতকাল রোববার বিকেলে পারভেজ হোসেন সাদ্দাম ও ছিদ্দেকুর রহমান মুরইছড়া শিকরিয়া সীমান্ত এলাকার বাংলাদেশ অংশে গরুকে ঘাস খাওয়াতে নিয়ে যায়। একপর্যায়ে তারা সীমান্তের জিরো লাইনের কাছাকাছি চলে যায়।

এ সময় ভারতের ত্রিপুরা রাজ্যের উনকোটি জেলার মাগুরুলি বিএসএফ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। বাম পায়ে গুলি লেগে আহত ছিদ্দেকুর রহমান পালিয়ে এলেও গুলিবিদ্ধ পারভেজকে ধরে নিয়ে যায় বিএসএফ। পরে তিনি মারা যান। নিহত পারভেজের মরদেহ ভারতের কৈলাশহর হাসপাতালে রাখা হয়েছে।

কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, বিএসএফ সদস্যের গুলিতে একজন নিহত ও অপর একজন আহত হওয়ার খবর পেয়েছি।

আরও পড়ুন: আপনারা জানেন না সীমান্তে কত ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে: বিএসএফ প্রধান

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর