বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

১৫ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন জামায়াত আমির


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ মার্চ, ২০২৪ ৩:৩৩ : অপরাহ্ণ
আজ দুপু‌রে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পাওয়ার পর জামায়াত আমীর ডা. শ‌ফিকুর রহমানকে শুভেচ্ছা জানান দলের নেতারা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ ১৫ মাস পর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন জামায়াতে ইসলামীর আ‌মির ডা. শ‌ফিকুর রহমান।

আজ সোমবার বিকেল সোয়া তিনটার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান তিনি।

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ডা. শফিকুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরসহ গাজীপুর জেলা-মহানগর জামায়াতের নেতৃবৃন্দ।

২০২২ সা‌লের ১০ ডিসেম্বর বিএন‌পির স‌ঙ্গে জামায়াত যুগপৎ আন্দোলনে যোগ দেওয়ার তিন দি‌নের মাথায় ১৩ ডিসেম্বর গ্রেপ্তার হ‌য়ে‌ছি‌লেন শ‌ফিকুর রহমান। তাকে জঙ্গিবাদসহ ক‌য়েক মামলায় আসা‌মি করা হয়।

জাতিসংঘ বাংলাদেশের রাজবন্দিদের মুক্তি দিতে সরকারের কাছে অনুরোধ করার পর বিএনপি-জামায়াতের শীর্ষ নেতারা একে একে কারাগার থেকে মুক্তি পাচ্ছেন।

গত ১৫ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

একে একে মুক্তি পাচ্ছেন জামায়াত নেতারাও।

৩০ মাস কারাগারে থাকার পর গত ফেব্রুয়া‌রি‌তে মু‌ক্তি পান জামায়াতের সে‌ক্রেটা‌রি জেনারেল মিয়া গোলাম পরওয়ার এবং সহকারী সে‌ক্রেটা‌রি জেনা‌রেল র‌ফিকুল ইসলাম খান। ৩ বছর কারাভোগের পরে গত ১৭ জানুয়ারি জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী চট্টগ্রাম কারাগার থেকে মুক্তি পেয়েছেন। ১১ মাস কারাবা‌সের পর গত মা‌সে মু‌ক্তি পে‌য়ে‌ছেন ঢাকা মহানগর উত্ত‌রের আ‌মির মুহাম্মদ সে‌লিম উ‌দ্দিন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর