শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মাওলানা লুৎফর রহমানের জানাজায় হাজারো মানুষের ঢল


রাজনীতি সংবাদ প্রতিনিধি, লক্ষ্মীপুর প্রকাশের সময় :৪ মার্চ, ২০২৪ ২:১৪ : অপরাহ্ণ
লক্ষ্মীপুরে মাওলানা লুৎফর রহমানের দ্বিতীয় জানাজায় হাজার হাজার মুসল্লি অংশ নেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দেশের জনপ্রিয় ইসলামী বক্তা ও প্রখ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা ড. লুৎফর রহমানের দ্বিতীয় জানাজায় হাজারো মানুষ অংশ নিয়েছেন।

আজ সোমবার সকাল ৯টার দিকে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের গাজীপুর রাজ্জাকিয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয় মাঠে এই জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওলাদের রাসুল (সা.) মাওলানা আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী। এতে প্রায় ৫০ হাজার মুসল্লি অংশ নেন।

এ সময় অতিরিক্ত ভিড়ের কারণে কাউকেই মরহুমের মরদেহ দেখানো হয়নি।

তার তৃতীয় নামাজের জানাজা বদরপুর কেন্দ্রীয় মসজিদ-মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে বদরপুর গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়েছে।

গতকাল রোববার রাত আটটায় রাজধানীর বায়তুল মোকাররমে মাওলানা লুৎফর রহমানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গত রোববার বিকেল ৩টার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

মাওলানা লুৎফর রহমান লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের বাসিন্দা মৃত মাওলানা আব্দুস সামাদের ছেলে। তিনি ৫ কন্যা ও ২ ছেলের জনক। আল্লামা লুৎফর রহমান কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন: মাওলানা লুৎফর রহমান মারা গেছেন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর