সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম বিমানবন্দরে এবার চিকিৎসকের পকেটে মিললো ৪ স্বর্ণের বার


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৯ জানুয়ারি, ২০২৪ ১২:৩৩ : অপরাহ্ণ
আজ চট্টগ্রাম বিমানবন্দরে এক চিকিৎসকের পকেট থেকে চারটি স্বর্ণের বার জব্দ করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার এক চিকিৎসকের পকেট থেকে চার পিস স্বর্ণের বার জব্দ করা হয়েছে। ২৭ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ডা. এম জেড এ শরীফ মিঠু নামের ওই চিকিৎসক বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কাজ করেন।

আজ সোমবার বেলা ১১টার দিকে বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়।

অভিযোগ উঠেছে, ডা. শরীফ বিমানবন্দরে যাত্রীদের জরুরি চিকিৎসা সেবার আড়ালে অবৈধভাবে আনা স্বর্ণ ভিআইপি চ্যানেল দিয়ে বের করে তা চোরাচালান চক্রের কাছে পৌঁছে দিতেন।

শুল্ক কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার সদস্যদের কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে ডা. শরীফকে নজরদারিতে রাখেন তারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ সকাল সাড়ে ৯টায় একটি ফ্লাইটের যাত্রীর মাধ্যমে আসা চার স্বর্ণের বার ভিআইপি চ্যানেল দিয়ে পার করে দেওয়ার সময় জব্দ করা হয়। এই বারগুলো তল্লাশি করে ডা. শরীফের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

তবে সেই যাত্রীর পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শুল্ক কর্মকর্তারা জানান, স্বর্ণের বারসহ বের হওয়ার সময় ডা. শরীফকে চ্যালেঞ্জ করা হলে তিনি যাত্রীর অসুস্থতার কথা বলে তল্লাশি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। গোয়েন্দা তথ্য থাকায় তাকে তল্লাশি করা হলে তার প্যান্টের পকেট থেকে চারটি স্বর্ণের বার পাওয়া যায়। সেসময় যাত্রীসহ তাকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মিনহাজ উদ্দিন বলেন, বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত এম জেড এ শরীফসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। বিমানবন্দরে কাজ করার সুবাদে তিনি দীর্ঘদিন ধরেই এ ধরনের অপরাধে জড়িত-এমন তথ্যের ভিত্তিতে তাকে তল্লাশি করা হয়।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হবে বলে জানান তিনি।

এর আগে গত ২৬ জানুয়ারি সকালে শাহ আমানত বিমানবন্দরে পরিত্যক্ত সিগারেটের প্যাকেট থেকে প্রায় দেড় কোটি টাকার ১৪টি সোনার জার জব্দ করে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা।

আরও পড়ুন: শাহ আমানত বিমানবন্দরে সিগারেটের প্যাকেটে মিললো ১৪ স্বর্ণের বার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর