বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

পটিয়ায় স্বতন্ত্র প্রার্থীর গাড়িবহরে নৌকার কর্মীদের হামলা, ২ জন গুলিবিদ্ধ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০২৩ ৯:৪৪ : অপরাহ্ণ
আজ চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর প্রচারণার সময় তার গাড়িবহরে দুই দফা হামলা হয়েছে। হামলায় দুজন গুলিবিদ্ধ হয়েছে। এ ছাড়া সামশুল হকের ভাই-বোন ও এক নারীসহ ২৫ জন আহত হয়েছেন।

আজ শনিবার পটিয়ার শান্তিরহাট মাদ্রাসা গেট ও মাহমদ নগর এলাকায় এসব হামলার ঘটনা ঘটে।

নৌকার কর্মী-সমর্থকরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গুলিবিদ্ধ দুইজন হলেন-মুহাম্মদ মনির (৪২) এবং ইদ্রিস (৪০)। এছাড়া আহতদের মধ্যে কয়েকজনের নাম পরিচয় জানা গেছে। তারা হলেন- হুইপের ভাই ফজলুল হক চৌধুরী মহব্বত (৫৫), রেখা চৌধুরী (৪০), নাজমা আক্তার (৩০), বেলাল চৌধুরী (৫৫), আরিফ (৩২), আবু তৈয়ব (৩২), রিমন (২৭), মিনহাজ উদ্দিন (২৫), মানিক (৪০), ইউপি সদস্য সালাউদ্দিন সরওয়ার (৩৩)।

জানা গেছে, হামলাকারীরা সামশুল হকের গাড়িবহরে গুলি করেন। এরপর রাম দা দিয়ে কুপিয়ে ৬টি গাড়ি ভাঙচুর করেন। এ সময় গুলিবিদ্ধ হয় দুজন। এসময় আহত হন সামশুল হকের ছোট বোনসহ ২০ জন।

সামশুল হক চৌধুরীর প্রধান সমন্বয়ক নাজমুল করিম চৌধুরী শারুন জানান, বেলা ১১টার দিকে নির্বাচনী প্রচারণার গাড়িবহর নিয়ে শান্তির হাট বাজার অতিক্রম করার সময় প্রথম দফায় হামলার শিকার হয়। নৌকা প্রতীকের স্লোগান দিয়ে ১৫ থেকে ২০ জন হামলা চালায়। তাদের হামলায় হুইপের ভাই ফজলুল হক চৌধুরী মহব্বতের মাথা ফেটে যায় এবং নাজমা আক্তার নামের এক নারীর কাপড় পোশাক ছিঁড়ে ফেলে। এসময় তার মোবাইলও ছিনিয়ে নিয়ে যায় তারা।

তিনি আরও বলেন, সন্ধ্যায় উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহম্মদ নগর এলাকায় গণসংযোগের সময়ও আরেক দফা হামলার ঘটনা ঘটে। এসময় কয়েক রাউন্ড গুলি করা হয়। এসময় দুইজন গুলিবিদ্ধ হয়। ৬টি গাড়ি ভাঙচুর করা হয়।

নাজমুল করিম চৌধুরী শারুনের অভিযোগ, ‘নির্বাচনী প্রচার-প্রচারণার শুরুর দিন থেকেই নৌকার কর্মী-সমর্থকরা বাধা দিচ্ছেন। সশস্ত্র অবস্থায় তারা হামলা করছেন। এতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হচ্ছে। আশা করছি- প্রশাসন এসব বিষয়ে নজর দেবে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল ইসলাম বলেন, ‘ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী প্রচারণার সময় হামলার ঘটনা ঘটেছে। আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।’

চট্টগ্রাম-১২ আসনে নৌকার প্রার্থী হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর প্রচারণাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে পটিয়া। আতঙ্ক বাড়ছে ভোটারদের মাঝে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর