শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

হরতালে বিএনপি-জামায়াতের পিকেটিং, রাস্তায় যানবাহন কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ ডিসেম্বর, ২০২৩ ৯:১৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আসন্ন সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক কর্মসূচি পালনের ওপর নিষেধাজ্ঞা উপেক্ষা করেই আজ মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি, জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলো।

সরকার পতনের এক দফা দাবি এবং ‘একতরফা ও প্রহসনে’র নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে এ কর্মসূচি পালন করছে তারা।

হরতালের শুরুতে আজ সকালে রাজধানীতে অন্যান্য দিনের তুলনায় যানবাহন চলাচল অনেক কম দেখা গেছে। রাস্তায় কিছু গণপরিবহন চলাচল করলেও তাতে তেমন যাত্রী দেখা যায়নি। ব্যক্তিগত গাড়িও অনেক কম। রাস্তায় তেমন কোনো যানজটও নেই।

গণপরিবহন চালকরা বলছেন, রাস্তায় গাড়ি চালানো অনেক ঝুঁকি থাকলেও জীবিকার তাগিদে তারা বের হয়েছেন। তবে যাত্রী না পেয়ে অনেকটাই হতাশ হচ্ছেন তারা।

গত শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করে সোমবার দেশব্যাপী সর্বাত্মক হরতাল কর্মসূচির ডাক দেন।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে গত ২৮ অক্টোবরের পর থেকে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো।

সবশেষ ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয়।

রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

হরতাল সমর্থনে বিএনপির সিনিয়র-যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছেন দলটির নেতাকর্মীরা।

আজ সকাল ৭টার দিকে রাজধানীর শান্তিনগর থেকে রাজারবাগ অভিমুখে মিছিল করেন তারা। এ সময় রাস্তায় আগুন জালিয়ে সরকারের বিরুদ্ধে নানা স্লোগান দেন নেতাকর্মীরা।

রাজধানীতে জামায়াতের মিছিল

হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

আজ সকালে রাজধানীর পান্থপথ, বিমানবন্দর, কাজীপাড়া, দক্ষিণখান, মগবাজার, বসিলা, মিরপুর, শ্যামলী, যাত্রাবাড়ী, খিলগাঁও, মিতিঝিল, বেইলী রোড, ডেমরা, বাদামতলি, সূত্রাপুর, ধোলাইপাড়, ঢাকা-নারায়ণগঞ্জ রোড, সবুজবাগসহ বিভিন্ন স্থানে মিছিল করেন তারা। সকালে পান্থপথে হরতালের সমর্থনে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর