সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

ঢাকায় শুক্রবার বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ ডিসেম্বর, ২০২৩ ৯:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

একতরফা নির্বাচন ও নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে আগামী শুক্রবার ঢাকায় বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এই কর্মসূচি ঘোষণা করেন।

মুফতি সৈয়দ রেজাউল করীম বলেন, সরকার দেশের সম্পদ নষ্ট করে তামাশার নির্বাচনের নামে জনগণকে ধোঁকা দিচ্ছে। দেশ-বিদেশের প্রবল আপত্তিকে আমলে না নিয়ে সরকার পাতানো একতরফা নির্বাচনের নামে নাটক করছে।

পীর সাহেব চরমোনাই বলেন,বিরোধী দলগুলোকে বাইরে রেখে খালি মাঠে গোল দিচ্ছে। সরকার নির্বাচনের আগে ঠিক করছে কে বিরোধী দল হবে। এভাবে নির্বাচনের নামে জাতিকে ধোঁকা দিচ্ছে অবৈধ সরকার। সরকারের একগুঁয়েমির কারণে দেশ ভয়াবহ সংকটের দিকে ধাবিত হচ্ছে।

মুফতি সৈয়দ রেজাউল করীম বলেন, অর্থনৈতিক ও বাণিজ্যিক নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে দেশ। কাজেই জনগণের রায়ের বিরুদ্ধে গিয়ে সরকার গায়ের জোরে নির্বাচন করে দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

শিক্ষা কারিকুলাম সম্পর্কে পীর সাহেব চরমোনাই বলেন, নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে সরকার শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। নতুন প্রজন্মকে নাস্তিক ও মেধাশূন্য করার সব প্রক্রিয়া সম্পন্ন করেছে।

এ সময় তিনি সরকারকে সতর্ক করে বলেন, নতুন শিক্ষা কারিকুলাম বাতিল করে ৯২ ভাগ মানুষের চিন্তা-চেতনা অনুযায়ী নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করতে হবে। জাতিসত্তাবিরোধী যেকোনো সিদ্ধান্ত বাতিল না করলে সর্বত্র আন্দোলন গড়ে তোলা হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও কে এম আতিকুর রহমান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর