শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

রাজধানীতে রিজভী ও নিপুণের নেতৃত্বে বিএনপির বিক্ষোভ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০২৩ ১০:১৪ : পূর্বাহ্ণ
আজ সকালে রাজধানীর বনানীতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকে দেশব্যাপী ৭ম দফা ৪৮ ঘণ্টার সড়ক, নৌ ও রেলপথ অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।

আজ রোববার সকালে অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর বনানীতে এবং পরিবাগ এলাকায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়।

পৃথক এই দুটি বিক্ষোভ মিছিলে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

রিজভীর নেতৃত্বে মিছিলটি বনানী মাঠ থেকে কাকলীতে এসে শেষ হয়। সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দেউলিয়া হয়ে গিয়ে সঙ্গী খুঁজে বেড়াচ্ছে। কিন্তু কোথাও সাড়া না পেয়ে বিভিন্ন সংস্থা দিয়ে দলছুট কিছু নেতাকে বাগিয়ে নেওয়ার চেষ্টা করছে। হালুয়া-রুটির ভাগ পেতে কয়েকজন গেলেও মাঠপর্যায়ের নেতাকর্মীরা তা প্রত্যাখ্যান করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, বিএনপির কেন্দ্রীয় সহযুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, ঢাকা জেলা বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বিল্টু, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সেক্রেটারি খন্দকার আবুল কালাম, ধামরাই উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক, দোহার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদলের সহসভাপতি মাহাবুব মিয়া, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা, সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ অল হামিদ নিরব, সাবেক যুগ্ম আহ্বায়ক ফখরুল ইসলাম ফাহাদ, পাভেল খান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মাসুদুর রহমান মাসুদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন, কেন্দ্রীয় ছাত্রদল নেতা নুরুজ্জামান রাসেল প্রমুখ।

রাজধানীতে রিজভী ও নিপুণের নেতৃত্বে বিএনপির বিক্ষোভ

অপরদিকে নিপুণের নেতৃত্বে মিছিলটি মোতালেব প্লাজা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিবাগ প্রিয় প্রাঙ্গণের সামনে গিয়ে শেষ হয়। এতে দক্ষিণ কেরানীগঞ্জসহ ঢাকা জেলার শতাধিক বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী এই মিছিলে অংশ নেন।

আরও পড়ুন: অবরোধে চলছে না দূরপাল্লার বাস, রাস্তায় গণপরিবহন কম

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর