বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

সৈয়দ ইবরাহিমকে নিয়ে সমালোচনার ঝড়, হাটহাজারীতে অবাঞ্ছিত ঘোষণা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২৩ ১২:০১ : অপরাহ্ণ
কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের জোট ছেড়ে হঠাৎ আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে দেশের রাজনৈতিক অঙ্গনে সমালোচনার ঝড় বইছে। এর জের ধরে সৈয়দ ইবরাহিমকে তার নির্বাচনী এলাকা হাটহাজারীতে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিএনপি।

গতকাল বুধবার বিকেলে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক নূর মোহাম্মদ ও সদস্য সচিব গিয়াসউদ্দিন এক বিবৃতিতে বলেন, বর্তমান সরকার এবং তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে বাংলাদেশ কল্যাণ পার্টি যুক্তফ্রন্ট গঠন করে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয়। তার এই কর্মকাণ্ডে হাটহাজারী সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সঞ্চার হয় এবং এ খবর প্রকাশিত হওয়ার পর হাটহাজারী উপজেলা বিএনপির জনমনে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। সৈয়দ ইবরাহিম শেষ বয়সে এসে স্বেচ্ছাচারিতা, লোভ লালসায় হয়ে অনৈতিক সুযোগ- সুবিধা গ্রহণ করে এমন ঘৃণিত কাজ করেন।

বিবৃতিতে তারা আরও বলেন, ২০১৮ সালে বিএনপি নিজ দলের ১০০ ভাগ যোগ্য প্রার্থীকে মনোনয়ন না দিয়ে সৈয়দ ইবরাহিমের মতো একজন সিঙ্গেল ম্যানকে, জোটকে সম্মান দেখিয়ে মনোনয়ন দেওয়া হয়। বিএনপির সকল ইউনিট তার পক্ষে কাজ করে। কিন্তু তখনো তিনি সে সময়ের মহাজোট প্রার্থীর কাছে আর্থিক সুবিধা নিয়ে নিজেকে আত্মসমর্পণ করেন। সৈয়দ ইবরাহিমের নির্বাচনে কাজ করতে গিয়ে হাটহাজারী বিএনপি এবং অঙ্গসংগঠনের বহু নেতা কর্মী হামলা মামলা এবং নির্যাতনের শিকার হলেও তিনি একবারের জন্যও কারো খোঁজ খবর নেননি, সহায়তা তো অনেক দূরের কথা। তাই আমরা হাটহাজারী উপজেলা, পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা সৈয়দ ইবরাহিমকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম। পাশাপাশি তাকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করলাম। আর যদি হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি পরিবারের কেউ সৈয়দ ইবরাহিমকে কোনোভাবে সহযোগিতা করেন বা যোগাযোগ রাখেন তাহলে আমরা তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

উল্লেখ্য, গতকাল  বুধবার (২২ নভেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘যুক্তফ্রন্ট’ নামে নতুন একটি জোট গঠনের ঘোষণা দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়ারও ঘোষণা দেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের এই শীর্ষ নেতা।

আরও পড়ুন: হঠাৎ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলেন সৈয়দ ইবরাহিম

সৈয়দ ইবরাহিম হঠাৎ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে নতুন জোট গঠনের খবরে দেশের রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

এদিকে গতরাতে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি সাংবাদিক কনক সরওয়ার তার ইউটিউব চ্যানেলে কল্যাণ পার্টির দুই নেতার ফোনালাপ ফাঁস করেন। এই দুই নেতা হলেন-কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব ও দলটির ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা অপু।

সৈয়দ ইবরাহিমের নতুন এই জোট গঠনের দুই দিন আগে (২০ নভেম্বর) রাজধানীর গুলশানের একটি হোটেলে কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুনের সঙ্গে একজন ক্ষমতাধর ব্যক্তির গোপন বৈঠকের খবরও ফাঁস হয়েছে।

গোপন বৈঠক ও ফোনালাপ ফাঁস হওয়ার পর দেশের রাজনৈতিক অঙ্গনে সৈয়দ ইবরাহিমকে নিয়ে তুমুল সমালোচনার ঝড় বইছে।

আরও পড়ুন:

সৈয়দ ইবরাহিমকে ‘নব্য রাজাকার’ বললেন রিজভী

রাজনীতির মাঠে সরকার কোরবানির হাট বসিয়েছে: নুর

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর