মঙ্গলবার, ২৮ মে, ২০২৪ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ ও পিকেটিং


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২০ নভেম্বর, ২০২৩ ১১:০১ : পূর্বাহ্ণ
হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

একতরফা তফসিল বাতিলের দাবিতে টানা ৪৮ ঘন্টার হরতালের দ্বিতীয় দিন রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে জামায়াতে ইসলামী।

আজ সোমবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে রাজধানীর বিভিন্ন স্থানে এসব মিছিল করে তারা।

সকালে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মিরপুরে মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এসময় মিরপুর সাড়ে ১১ বাস স্ট্যান্ডে রাস্তা আটকে বিক্ষোভ প্রদর্শন করে।

মিছিল শেষে এক পথ সভায় ঢাকা মহানগর উত্তর জামায়াতের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন বলেছেন, চলমান আন্দোলনে সরকার দিশেহারা হয়ে তারা এখন হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়েছে। তারা আবারো নৈশভোটের মাধ্যমে ক্ষমতায় আসার জন্য নতুন ষড়যন্ত্রের অংশ হিসাবে একতরফা তফসিল ঘোষণা করেছে। আর এই ফরমায়েসী তফসিল ঘোষণার মাধ্যমে নির্বাচন কমিশন প্রহসন কমিশনে পরিণত হয়েছে। কিন্তু জনগণ সরকারের বিরুদ্ধে সর্বাত্মক হরতাল পালন করে তাদেরকে না বলে দিয়েছে। দেশের গণতন্ত্রমনা ও শান্তিপ্রিয় মানুষ এই ভোট ডাকাতদের আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। তাই সরকারকে শুভ বুদ্ধির পরিচয় দিয়ে তথাকথিত নির্বাচনী তফসিল বাতিল ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানাচ্ছি। অন্যথায় গণজোয়ারে সরকারের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।

আরও পড়ুন: রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির পিকেটিং

মিরপুর শেওড়া পাড়ায় হরতালের সমর্থনে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা পিকেটিং এবং মিছিল করেছেন। এতে নেতৃত্ব দেন উত্তরের কর্মপরিষদ সদস্য এস আলম টুটুল।

মিরপুরেও মিছিল করেছেন জামায়াত নেতাকর্মীরা। জামায়াত ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরার সদস্য এডভোকেট আব্দুল হামিদ এই মিছিলে নেতৃত্বে দেন।

এছাড়া উত্তরের উদ্যোগে মগবাজার, মোহাম্মদপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে, ভাটারা ও রামপুরায় মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা।

এদিকে সকালে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে যাত্রাবাড়ী কাজলারপাড়ে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা।

এসময় দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো. হাফিজুর রহমান বলেন, ভোট ডাকাতি করে অবৈধ পথে ক্ষমতায় বসা আওয়ামী লীগ সরকারের দীর্ঘ ১৫ বছরের অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে জনগণ রাজপথে নেমেছে। রাজপথের আন্দোলনের মাধ্যমেই এই অবৈধ ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ নিশ্চিত করা হবে। আমরা বলতে চাই, অবিলম্বে এই তফসিল বাতিল করুন। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরি করুন।

বঙ্গবাজার ফায়ার সার্ভিস সড়কে জামায়াতের বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে এই মিছিল অনুষ্ঠিত হয়।

শাহজাহানপুর এলাকায় মিছিল ও পিকেটিং করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মার।

এছাড়া ডেমরায় মহাসড়ক অবরোধ করে মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ আলী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর