রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ | ৮ বৈশাখ, ১৪৩১ | ১১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীতে জামায়াতের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ নভেম্বর, ২০২৩ ১০:২৯ : পূর্বাহ্ণ
আজ সকালে রাজধানীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পঞ্চম দফায় দেশব্যাপী টানা ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিনে রাজধানীর বাড্ডায় জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিলে অতর্কিত হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে দলটির ৫-৬ জন নেতাকর্মী আহত হন।

আজ বুধবার সকালে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর উত্তর জামায়াতের মজলিসে শূরা সদস্য মাওলানা কুতুবউদ্দীন ও আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে বাড্ডায় সড়ক অবরোধ করে মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

জামায়াত অভিযোগ করেছে, মিছিলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ অতর্কিত হামলা চালায়। এতে জামায়াতের ৫-৬ জন নেতাকর্মী আহত হন। এ সময় পুলিশ একজনকে আটক করে।

এ ছাড়া আজ সকালে রাজধানীর বিভিন্ন স্পটে অবরোধের সমর্থনে পৃথক পৃথক মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত।

জামায়াত অভিযোগ করেছে, কয়েকটি স্পটে পুলিশ হামলা চালিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে।

সকালে মিরপুরে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ নম্বর ছাপাখানা মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনসার ক্যাম্পের সামনে অনুষ্ঠিত সভার মধ্য দিয়ে তা শেষ হয়।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রকীব, জসিম উদ্দীন, আল আমিন ও বিপ্লব, ছাত্রনেতা তানভির, ফাহাদ ও মেহেদীসহ আরও অনেকে।

এদিকে কাফরুলে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করেছেন নেতাকর্মীরা। উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে এ মিছিল হয়।

আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে অবরোধ করে মিছিল করেন জামায়াতের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর জামায়াতের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন। পাশাপাশি উত্তরায়ও সড়ক বন্ধ করে মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

মালিবাগ রেলগেট অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

এ ছাড়া অবরোধের সমর্থনে রাজধানীর বঙ্গবাজার, ধানমন্ডি, ডেমরা, বাসাবো ও যাত্রাবাড়ীতে সড়ক বন্ধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর