মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

জামায়াতের সমাবেশে নেতা-কর্মীর ঢল, মিছিল-স্লোগানে মুখর আরামবাগ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২৩ ২:১৯ : অপরাহ্ণ
পুলিশের ব্যারিকেড ভেঙে রাজধানীর মতিঝিলের আরামবাগ মোড়ে সমাবেশ করছে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পুলিশের ব্যারিকেড ভেঙে শেষ পর্যন্ত রাজধানীর মতিঝিলের আরামবাগ মোড়ে স্বতস্ফূর্তভাবে সমাবেশ করছে জামায়াতে ইসলামী।

‘নারায়ে তাকবির আল্লাহু আকবার’সহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে উঠেছে আরামবাগ ও এর আশেপাশের এলাকা।

সরকারের পদত্যাগ ও নেতা-কর্মীদের মুক্তির দাবিতে পিকআপভ্যানে অস্থায়ী মঞ্চ তৈরি করে এ সমাবেশ করছে জামায়াত। দলটির নেতা-কর্মীরা নটরডেম কলেজের সামনের সড়কে মানবঢাল তৈরি করেছে।

সমাবেশের অনুমতি না পেলেও আজ শনিবার সকাল থেকেই জামায়াত নেতা-কর্মীরা মতিঝিলের শাপলা চত্বরের আশপাশে অবস্থান নেয়। পুলিশ বিভিন্ন পয়েন্টে তাদের ব্যারিকেড দিয়ে রাখে।

এ সময় জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা কমলাপুর, মতিঝিল, আরামবাগ ও আশপাশের এলাকায় বিক্ষিপ্তভাবে জড়ো হতে থাকেন। একপর্যায়ে তাদের ধাওয়া করে পুলিশ। পরে আবারও তারা পুলিশের মুখোমুখি হন। একপর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙে আরামবাগ মোড় জড়ো হতে থাকেন তারা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরামবাগ মোড় থেকে শুরু করে আশেপাশের এলাকা নেতা-কর্মীদের পদচারণায় পূর্ণ হয়ে গেছে। আরামবাগ মোড় থেকে শুরু করে ফকিরাপুল, কমলাপুর, মতিঝিল আইডিয়াল পর্যন্ত ছড়িয়ে গেছে।

সরেজমিন দেখা যায়, জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। গ্রুপ বেঁধে নেতা-কর্মীরা স্লোগান দিচ্ছেন। অনেকের হাতে বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন রয়েছে।

এদিকে জামায়াতের সমাবেশকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নেতা-কর্মীদের আনাগোনার আগে থেকেই পুলিশ শাপলা চত্বরে প্রবেশের সব রাস্তা বন্ধ করে দিয়েছে। এরমধ্যেই একদল নেতা-কর্মীরা শাপলা চত্বরে ঢুকে পড়ে।

আরও পড়ুন: বাধা ডিঙিয়ে আরামবাগে জামায়াতের হাজারো নেতা-কর্মীর অবস্থান

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর