বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

বাধা ডিঙিয়ে আরামবাগে জামায়াতের হাজারো নেতা-কর্মীর অবস্থান


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২৩ ১২:১৬ : অপরাহ্ণ
আইনশৃঙ্খলা বাহিনীর নানা বাধা ডিঙিয়ে রাজধানীর আরামবাগে অবস্থান নিয়েছেন জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতা-কর্মী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আইনশৃঙ্খলা বাহিনীর নানা বাধা ডিঙিয়ে রাজধানীর আরামবাগে অবস্থান নিয়েছেন জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতা-কর্মী। সেখানে সমাবেশের মঞ্চ তৈরির লক্ষ্যে কয়েকটি ট্রাক আনা হয়েছে। এছাড়াও মাইক লাগানোর কাজ শুরু করেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরামবাগ মোড় থেকে শুরু করে আশেপাশের এলাকা নেতা-কর্মীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। আরামবাগ মোড় থেকে শুরু করে ফকিরাপুল, কমলাপুর, মতিঝিল আইডিয়াল পর্যন্ত ছড়িয়ে গেছে।

সরেজমিন দেখা যায়, বিপুল সংখ্যক নেতা-কর্মীর আগমনে জামায়াত শিবিরের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। গ্রুপ বেধে নেতা-কর্মীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। অনেকের হাতে বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন রয়েছে।

এর আগে সকাল থেকেই কমলাপুর, মতিঝিল, আরামবাগ ও আশপাশের এলাকায় বিক্ষিপ্তভাবে জড়ো হতে থাকেন জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। একপর্যায়ে তাদের ধাওয়া করে পুলিশ। পরে আবারও তারা পুলিশের মুখোমুখি হন।

পুলিশের ধাওয়ার কিছু সময় পর পরিস্থিতি বদলাতে থাকে। বেলা ১১টার দিকে মতিঝিলের বিভিন্ন অলিগলি থেকে হাজার হাজার নেতা-কর্মী একত্রিত হন। ব্যারিকেড দিয়ে আটকে রাখে পুলিশ।

শেষ পর্যন্ত জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতা-কর্মী আরামবাগে অবস্থান নেন।

জামায়াতের কেন্দ্রীয় নেতা মোবারক হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল আরামবাগ আল হেলাল পুলিশ বক্সে আলোচনার জন্য প্রবেশ করেছেন। সেখানে ডিএমপির যুগ্ম-কমিশনার লিটন কুমার সাহার সঙ্গে বৈঠকে বসেছেন বলে খবর পাওয়া গেছে।

ঢাকা মহানগর পুলিশের একটি সূত্র বলছে, পরিস্থিতি বিবেচনায় আজকের সমাবেশের ইস্যুতে জামায়াতকে ছাড় দিতে পারে তারা। তবে সেখানে কিছু শর্ত জুড়ে দেওয়া হবে।

ঘণ্টাখানেকের মধ্যে সমাবেশ শেষ করে রাস্তা ছেড়ে যেতে হবে, মূল রাস্তার বাইরে দাঁড়াতে পারবে না কেউ। চারপাশ দিয়ে পুলিশ ঘিরে রাখবে তাদের।

এদিকে মতিঝিলের টয়েনবি সার্কুলার রোডের দিকে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় কয়েকজনকে গ্রেপ্তার করা হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে।

সে সময় পুলিশের সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি, তারপরও সমাবেশের চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: অনুমতি না পেয়েও অনড় জামায়াত, শাপলা চত্বর ঘিরে রেখেছে পুলিশ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর