বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

২৮ অক্টোবর শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক দিলো জামায়াত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ অক্টোবর, ২০২৩ ৭:১৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামী ২৮ অক্টোবর রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী। সংসদ ভেঙে দিয়ে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে দলটি এ কর্মসূচি ঘোষণা করেছে।

আজ সোমবার জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভায় এই কর্মসূচি ঘোষণা করা হয়।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্তের পর বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদনও করেছে দলটি।

সভায় জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেন, এই সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আরেকটি প্রহসনের নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে ক্ষমতা দখলের গভীর ষড়যন্ত্র করছে। ইতিমধ্যে সরকারের বিরুদ্ধে সকল রাজনীতিবিদ, সুশীল সমাজ, বুদ্ধিজীবী, সাংবাদিক, আইনজীবী ও পেশাজীবীসহ সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধভাবে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবি জানিয়ে আসছে। কিন্তু সরকার সেদিকে কোনো কর্ণপাত করছে না।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, সরকারের বিরুদ্ধে রাজনৈতিক দলের কোনো নেতা যেন কথা বলতে না পারেন, সেজন্য নেতা-কর্মীদের গ্রেপ্তার করে মামলা দিয়ে বিরোধী দলকে স্তব্ধ করে দেওয়া হয়েছে। আগামী জাতীয় নির্বাচনে বিরোধী দলের নেতা-কর্মীরা যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন, সেজন্য গভীর রাত পর্যন্ত সাক্ষ্য নিয়ে মিথ্যা মামলায় সাজা দেওয়ার ষড়যন্ত্র করা হচ্ছে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করবে বিএনপিও।

আরও পড়ুন: ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর