রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ অক্টোবর, ২০২৩ ৫:২৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত জনসমাবেশ থেকে নতুন এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই মহাসমাবেশ থেকে পরবর্তী চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

সরকার পতনের একদফা দাবি ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে এ সমাবেশের আয়োজন করা হয়।

এ সমাবেশে হাজার হাজার নেতা-কর্মীর ঢল নামে। মোড়ে মোড়ে পুলিশের বাধা পেরিয়ে সকাল থেকে নেতা-কর্মীরা আসতে থাকেন নয়াপল্টনে। সেই জমায়েত শাপলা চত্বর পর্যন্ত ছড়িয়ে যায়।

২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবো। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামবো না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে অশান্তি সৃষ্টিকারী আওয়ামী লীগের পতন ঘটাবো।’

নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘এখান থেকে ঘরে ফিরে গিয়ে কেউ বসে থাকবেন না। মানুষের ঘরে ঘরে গিয়ে জানাবেন এই সরকারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। এই আন্দোলনের মধ্য দিয়ে মানুষ সরকারের পতন ঘটাবে।’

আরও পড়ুন: বাধা পেরিয়ে নয়াপল্টনে বিএনপির সমাবেশে হাজার হাজার নেতা-কর্মী

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ আরও অনেকে বক্তব্য দেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের সদস্য সচিব লিটন মাহমুদ এর যৌথ সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর