শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

বাধা পেরিয়ে নয়াপল্টনে বিএনপির সমাবেশে হাজার হাজার নেতা-কর্মী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ অক্টোবর, ২০২৩ ৩:১৪ : অপরাহ্ণ
পুলিশের বাধা উপেক্ষা করে নয়াপল্টনে বিএনপির সমাবেশে হাজার হাজার নেতা–কর্মী অংশ নিয়েছেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগের একদফা দাবিতে নয়াপল্টনে বিএনপির জনসমাবেশে হাজার হাজার নেতা-কর্মীর ঢল নেমেছে। মোড়ে মোড়ে পুলিশের বাধা পেরিয়ে সকাল থেকে নেতা-কর্মীরা আসতে থাকেন নয়াপল্টনে। সেই জমায়েত শাপলা চত্বর পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

আজ বুধবার দুপুর ২টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ শুরু হয়।

সরজমিনে দেখা গেছে, রাজধানীর মালিবাগ, কাকরাইল, নাইটিংগেল মোড়, মৎস্যভবন, পল্টন, ফকিরাপুল, মতিঝিল, আরামবাগ এবং পীর জঙ্গি মোড়ে নেতাকর্মীদের ঢল নেমেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতা-কর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে আসছেন।

নেতা-কর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে নয়াপল্টন। ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, দলীয় ও জাতীয় পতাকা এবং মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হচ্ছেন।

৫টি ট্রাক দিয়ে সমাবেশের অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়েছে।

সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে ভিআইপি সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

এর আগে, ঢাকার প্রত্যকটি প্রবেশমুখে তল্লাশি চৌকি বসায় পুলিশ। সকাল থেকেই চেকপোস্টগুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যরা যাত্রী ও চালকেরা কে, কোথায় যাচ্ছেন তা জানতে চান। বাসে যাত্রীদের ব্যাগ, ব্যক্তিগত গাড়ির ভেতরে ও পেছনে ব্যাকডালা তল্লাশি করা হচ্ছে।

জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলটির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, সঞ্চালনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্যসচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপি ভারপ্রাপ্ত সদস্যসচিব লিটন মাহমুদ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর