বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ড. ইউনূসের বিরুদ্ধে এবার রংপুরে মামলা


রাজনীতি সংবাদ প্রতিনিধি, রংপুর প্রকাশের সময় :১৯ সেপ্টেম্বর, ২০২৩ ৬:২২ : অপরাহ্ণ
শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। পুরনো ছবি
Rajnitisangbad Facebook Page

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে এবার রংপুর শ্রম আদালতে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের সিনিয়র খামার ব্যবস্থাপক (অবসরপ্রাপ্ত) মো. ফারুকুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি করেন।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা এ মামলায় গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনকে আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী শামিম আল মামুন জানান, মজুরি, গ্রাচ্যুইটি ও অর্জিত ছুটির অর্থ বাবদ বাদীর পাওনা ৯ লাখ ৭৫ হাজার ১২৫ টাকা প্রদান না করা ও শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এবং উক্ত পাওনা ও ক্ষতিপূরণের দাবিতে ড. মুহাম্মদ ইউনূসসহ গ্রামীণ কৃষি কর্মকর্তাদের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে মামলাটি করা হয়েছে।

উল্লিখিত টাকা পাওনা থাকলেও সেটা প্রদান না করেই বাদীকে বিভিন্ন সময় চাপ প্রয়োগ করে অবসর নিতে বাধ্য করেছেন ১নং বিবাদী ড. মুহাম্মদ ইউনূস এবং গ্রামীণ কৃষি ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

মামলার মাধ্যমে পাওনাসহ ক্ষতিপূরণ দাবি করেছেন বাদী ফারুকুল ইসলাম।

ড. ইউনূসের কাঁধে ঝুলছে আরও ১৭৬ মামলা
নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের কাঁধে ঝুলছে আরও ১৭৬টি মামলা। যার মধ্যে শ্রম আইন লঙ্ঘনে দুটি ফৌজদারি ও বাকিগুলো দেওয়ানি প্রকৃতির। এ ছাড়া কর গড়মিলের একটি মামলা হাইকোর্টে বিচারাধীন রয়েছে। তবে দুদকের দায়ের করা মামলাটিতে এখনো চার্জশিট হয়নি। তদন্তের পর্যায়ে রয়েছে। কলকারখানার দায়ের করা মামলাটি মতিঝিলের শ্রম আদালতে বিচার কার্যক্রম চলছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর