সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বিএনপির রোডমার্চের গাড়িতে আগুন, হামলা, ভাঙচুর


রাজনীতি সংবাদ প্রতিনিধি, নাটোর প্রকাশের সময় :১৭ সেপ্টেম্বর, ২০২৩ ৩:৪৪ : অপরাহ্ণ
আজ নাটোর-বগুড়া মহাসড়কে বিএনপির তারুণ্যের রোডমার্চে অংশ নেওয়া নেতা-কর্মীদের বহনকারী মাইক্রোবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নাটোরে বিএনপির তারুণ্যের রোডমার্চে অংশ নিতে যাওয়া গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, লালপুর থেকে মাইক্রোবাসে করে যাচ্ছিলেন ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীরা। পথে গতি রোধ করে নেতা-কর্মীদের মারধর করে গাড়িতে পেট্রোল নিক্ষেপ করে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় নেতা-কর্মীদের দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কুপিয়ে আহত করা হয়।

আহতরা হলেন-নাটোর জেলা স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক জুয়েল রানা, লালপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, বিলমারিয়া ইউপি স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আনারুল ইসলাম, দুরদুরিয়া ইউপি স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কাবিল এবং ওয়ালিয়া ইউপি স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জহির শেখ।

এর আগে শহরতলী দিঘাপতিয়া মোড়ে গাড়ি ভাঙচুর ও হামলার ঘটনা ঘটে।

এছাড়া বিভিন্ন স্থানে গাড়িতে তল্লাশি চালিয়ে বিএনপি নেতা-কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে সরকারদলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে। যদিও সরকারদলীয় নেতারা এমন অভিযোগ অস্বীকার করেছেন।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, বগুড়ায় তারুণ্যর রোড মার্চে অংশগ্রহণের জন্য লালপুর থেকে ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীরা মাইক্রোবাসে করে যাচ্ছিলেন। পথে আওয়ামী লীগের লোকজন পথ রোধ করে তাদের মারধর করে এবং গাড়িতে আগুন দেয়। মুহূর্তেই আগুনে পুড়ে যায় গাড়িটি। জীবন বাঁচাতে আহত নেতা-কর্মীরা স্থানীয় মসজিদে আশ্রয় নেন।

সদর থানার ওসি নাছিম উদ্দিন জানান, কারা গাড়িতে আগুন দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে।

উল্লেখ্য, সরকার পতনের একদফা দাবিতে গতকাল শনিবার বগুড়া থেকে রাজশাহী অভিমুখে বিএনপির তারুণ্যের রোডমার্চ কর্মসূচি শুরু হয়।

আরও পড়ুন: ফখরুল বললেন, ‘পারবে এবার ভোট চুরি করতে?’ জনতার জবাব, ‘না’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর