মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

রমনা থেকে এডিসি হারুনকে বদলি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ সেপ্টেম্বর, ২০২৩ ২:৫৬ : অপরাহ্ণ
বদলি হওয়া পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ।
Rajnitisangbad Facebook Page

কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতন করার অভিযোগে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে বদলি করা হয়েছে। তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

আজ রোববার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এ তথ্য জানান।

শনিবার রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে ধরে নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুনের বিরুদ্ধে।

নির্যাতনের শিকার দুই ছাত্রলীগ নেতা হলেন-ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনা জানাজানিতে ক্ষোভ দেখা দেয় ছাত্রলীগ নেতাদের মধ্যে। রাতেই শাহবাগ থানার সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা থানায় গিয়ে মধ্যরাতে মীমাংসা করে নির্যাতনের শিকার দুই ছাত্রলীগ নেতাকে নিয়ে আসেন।

এ ঘটনায় তীব্র ক্ষোভ দেখা দেয় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে। সাবেক ও বর্তমান নেতারা এডিসি হারুনসহ জড়িতদের শাস্তি দাবি করেন।

ছাত্রলীগ নেতাদের অভিযোগ, পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ তাদের থানায় নিয়ে বেধড়কভাবে পিটিয়েছে। হারুনের সঙ্গে ১০-১৫ জন পুলিশ সদস্য মিলে তাদের পেটান। এর মধ্যে নাঈমের অবস্থা আশঙ্কাজনক। তার মুখমণ্ডল মারত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছে।

সূত্র জানায়, শনিবার সন্ধ্যায় পুলিশের ৩১তম ব্যাচের ক্যাডার এডিসি হারুন ৩৩তম ব্যাচের আরেক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় নারী কর্মকর্তার স্বামী কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান। নারী কর্মকর্তার স্বামীও একজন বিসিএস কর্মকর্তা।

একপর্যায়ে সেখানে এডিসি হারুনের সঙ্গে ওই কর্মকর্তার বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ছাত্রলীগ নেতাদের আটক করে থানায় নিয়ে যায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর