সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে পাহাড় ধসে মাটি চাপায় ৭ মাস বয়সী শিশুসহ বাবার মৃত্যু


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৭ আগস্ট, ২০২৩ ১০:৩৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামের পাঁচলাইশে ভারী বৃষ্টিতে পাহাড় ধসে সাত মাস বয়সী শিশুকন্যাসহ এক বাবার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন একই পরিবারের আরও দুজন।

আজ রোববার সকাল সাড়ে ৭টার দিকে পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকার আইডব্লিউ কলোনিতে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন-মো. সোহেল (৩৫) ও তার সাত মাস বয়সী মেয়ে বিবি জান্নাত।

স্থানীয়রা জানান, আই ডব্লিউ কলোনির পাহাড়টি অন্তত ৫০ ফুট উঁচু। পাহাড়ের নিচে কাঁচা ঘর বানিয়ে নিম্ন আয়ের লোকজন থাকতেন। সকালে অতি বৃষ্টিতে পাহাড় থেকে মাটি ধসে নিচে ঘরের ওপর পড়ে। এতে একই পরিবারের চারজন চাপা পড়েন। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠান। তাদের মধ্যে দুজনকে হাসপাতালের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের উপ-পরিচালক আবদুল্লাহ হারুন পাশা রাজনীতি সংবাদকে বলেন, ‘সকাল ৭টা ১০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের কাছে পাহাড় ধসের খবর আসে। সেখানে একটি বাড়ির ভেতরে চারজন আটকা পড়েছিলেন। ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মাটির নিচে চাপা পড়া চারজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়। সেখানে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।’

গতকাল শনিবার রাত থেকে টানা ভারী বর্ষণ হচ্ছে চট্টগ্রাম নগরীতে। এতে নিচু এলাকাগুলোর সড়ক ও অলিগলিতে গোড়ালি থেকে হাঁটু সমান পানি জমেছে।

সকালেও পানি না নামায় নগরীর চকবাজার, কে বি আমান আলী সড়ক, ডিসি রোড, খাজা রোড, খরম পাড়া, বাদুরতলা, কাপাসগোলা, মুরাদুপুর, বাকলিয়া, বড় কবরস্থানসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা ভোগান্তিতে পড়েন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর