রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সব মহানগরে বিএনপির গণমিছিল আজ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ আগস্ট, ২০২৩ ১২:৪৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় আজ শনিবার দেশের সব মহানগরে গণমিছিল করবে বিএনপি।

গত ২২ আগস্ট নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা করেন।

এর আগে এক দফা দাবিতে ১৮ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথক গণমিছিল করে বিএনপি। সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনা দলগুলোও সেদিন এ কর্মসূচি পালন করে।

সরকার পতনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে দুই সপ্তাহ ধরে শুক্র ও শনিবার ঢাকা ও ঢাকার বাইরে গণমিছিল-পদযাত্রা কর্মসূচি পালন করে যাচ্ছে বিএনপি। কর্মদিবসগুলোয় রাজনৈতিক কর্মসূচি পালনের ক্ষেত্রে পুলিশি অনুমোদন না থাকায় ছুটির দিনে কর্মসূচি পালন করছে দলটি।

বিএনপি বলছে, দেশে দলীয় সরকারের অধীনে কোনোভাবেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। এ কারণে বর্তমান সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্তির মধ্য দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় দলটি।

তবে সরকার তথা ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, সংবিধান অনুযায়ী শেখ হাসিনা সরকারের অধীনেই হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন ইস্যুতে দুই বৃহৎ রাজনৈতিক দলের এ বিপরীতমুখী অবস্থান দেশের রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর