শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

আ.লীগকে বিপুল ভোটে জয়ী করতে চাওয়া সেই ওসিকে বদলি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২৩ ১০:২৯ : অপরাহ্ণ
গত ১৫ আগস্ট দেওয়ানগঞ্জ পৌরসভার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন ওসি শ্যামল চন্দ্র ধর। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করার প্রত্যাশা ব্যক্ত করা জামালপুরের দেওয়ানগঞ্জ থানার সেই ওসি শ্যামল চন্দ্র ধরকে বদলি করা হয়েছে। তাকে জামালপুর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

আজ শুক্রবার জামালপুরের পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘জামালপুরের দেওয়ানগঞ্জ থানার ওসি শ্যামল চন্দ্র ধরকে বদলি করা হয়েছে। তাকে জামালপুর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এরপর তাকে অন্যত্র বদলি করা হবে’।

বদলির কারণ জানতে চাইলে পুলিশ সুপার বলেন, ‘রাষ্ট্রীয় কারণেই তাকে বদলি করা হয়েছে। অন্য কোনো কারণ নেই’।

গত ১৫ আগস্ট দেওয়ানগঞ্জ পৌরসভার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসি শ্যামল চন্দ্র ধর তার বক্তব্যে আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করার প্রত্যাশা ব্যক্ত করেন। এ ছাড়া পৌরসভার মেয়রকে ‘সুযোগ্য’ এবং স্থানীয় সংসদ সদস্যকে ‘নয়নের মণি’ বিশেষণে অভিহিত করেন তিনি।

ওসির এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ওসির বিরুদ্ধে তুমুল সমালোচনার ঝড় উঠে।

পুলিশ বাহিনীতে কর্মরত থেকে ক্ষমতাসীন রাজনৈতিক দলের পক্ষে প্রকাশ্যে ভোট চাওয়ায় ওসির পুলিশিং কার্যক্রম নিয়ে বিভিন্ন মহলে নানা সমালোচনা হয়।

আরও পড়ুন: আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করতে চান ওসি

২ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘আমরা এক কুচক্রী মহলের অনেক উসকানি দেখছি। সুতরাং এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন এবং সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের জন্য কাজ করবেন। যেন পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয় করাতে পারি।’

এই বক্তব্যের বিষয়ে ওসি শ্যামল চন্দ্র ধর একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘হ্যাঁ, আমি এই বক্তব্য দিয়েছি। আমি ওসি দেওয়ানগঞ্জ ঠিক আছে। আমি বাংলাদেশ ছাত্রলীগ করে এখানে এসেছি। আওয়ামী লীগকে বিজয়ী করতে নৌকায় ভোট চেয়েছি। এতে যদি আমার চাকরি চলে যায় তাতে অসুবিধা নেই।’

ওই শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি আবুল কালাম আজাদ।

জানা গেছে, ওসি শ্যামল চন্দ্র ধর ২০০১ সালে পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন। ২০২২ সালের ২৮ জুলাই তিনি দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগদান করেন। তিনি দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শকের দায়িত্বে পালন করেছেন। ওসি শ্যামল চন্দ্র ধর নেত্রকোণার কেন্দুয়া থানার সেহাগপুর এলাকার বাসিন্দা।

আরও পড়ুন: অর্থমন্ত্রীর জন্য ভোট চাইলেন ওসি, সমালোচনার ঝড়

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর