শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বায়তুল মোকাররমে জামায়াতের সঙ্গে পুলিশ ও আ.লীগের সংঘর্ষ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ আগস্ট, ২০২৩ ৫:৩১ : অপরাহ্ণ
আজ দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে আল্লামা সাঈদীর গায়েবানা জানাজা পড়ার চেষ্টাকালে জামায়াত কর্মীদের ধাওয়া দেয় পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা পড়ার চেষ্টাকালে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে জামায়াত নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় জামায়াতের কয়েকজন কর্মীকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে আজ জোহরের নামাজের পর বায়তুল মোকাররমে গায়েবানা জানাজার নামাজ পড়ার চেষ্টা করেন। এরপর বায়তুল মোকাররম উত্তর গেটের সামনে বিক্ষোভ শুরু করে। একই সময়ে জাতীয় শোক দিবস উপলক্ষে তখন মসজিদে দোয়া ও মোনাজাত চলছিল।

তখন একদল জামায়াতকর্মী গায়েবানা জানাজা শুরু করতে চাইলে মসজিদের ভেতরে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে গেলে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ জামায়াতের কর্মীদের ধাওয়া দেয় ও টিয়ারশেল নিক্ষেপ করে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, বায়তুল মোকাররমের ভেতরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার পর কিছু জামায়াত-শিবির কর্মী মসজিদের উত্তর ফটকে এসে বিক্ষোভ শুরু করেন। পুলিশ এলে তারা ভেতরে চলে যান। তখন ভেতরে থাকা আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে।’

আরও পড়ুন: রাজধানীতে আল্লামা সাঈদীর গায়েবানা জানাজা করতে দেবে না পুলিশ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর