শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

৪ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ আগস্ট, ২০২৩ ৩:৩৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের একদফা দাবিতে চারদিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তার আরোগ্য কামনায় আগামীকাল বুধবার সারাদেশে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে দোয়া মাহফিল হবে। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আগামী বৃহস্পতিবার সারাদেশে লিফলেট বিতরণ করা হবে। ১৯ আগস্ট শনিবার সারাদেশে পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

এছাড়াও যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় অবৈধ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামী শুক্রবার ঢাকা মহানগর সহ সকল মহানগরে গণমিছিল করা হবে বলে জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম প্রমুখ।

উল্লেখ্য, গত ১২ জুলাই নয়াপল্টনে সমাবেশ থেকে ১৮ ও ১৯ জুলাই ঢাকাসহ দেশব্যাপী দুই দিনের পদযাত্রার কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে সরকারের পদত্যাগের একদফার আন্দোলনে নামে বিএনপি।

এরপর গত ২২ জুলাই সোহরাওয়ার্দীতে তারুণ্যের সমাবেশ থেকে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। ওইদিন যুগপতের শরিক দল ও জোটগুলোও ঢাকায় পৃথকভাবে সমাবেশের ঘোষণা দেয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর