শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

আজ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩১ জুলাই, ২০২৩ ৯:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের আন্দোলনের এক দফা দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ সোমবার জনসমাবেশ করবে বিএনপি। বিকেল ৩টায় এ সমাবেশ শুরু হবে।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। আর সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক।

প্রথমে বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে জনসভাবেশ করার কথা জানানো হয়। পরে স্থান পরিবর্তন করে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় দলটি।

গতকাল রোববার এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আমরা নয়াপল্টনে জনসমাবেশ করতে চেয়েছিলাম। পরবর্তীতে আলোচনার পরিপ্রেক্ষিতে সেটি নয়াপল্টনের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই জনসমাবেশে দলের নেতাকর্মীদের পাশাপাশি রাজধানীবাসীকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানাচ্ছি।’

গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত শনিবার ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে এই সমাবেশ আহ্বান করেছে বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, শনিবার রাজধানীর প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে অত্যাচার-নিপীড়নের শিকার হয়েছে বিএনপির নেতাকর্মীরা। এর প্রতিবাদে দেশের সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি পালন করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর