মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নির্দলীয় সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, ইইউ রাষ্ট্রদূতকে ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ জুলাই, ২০২৩ ৪:৩৬ : অপরাহ্ণ
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধিদল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দেশের বর্তমান পরিস্থিতিতে নির্দলীয় সরকার ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিকে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, কিছুদিন পর ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। তারা বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। তারই অ্যাডভান্স আলোচনার জন্যই মূলত আজকে তারা এসেছিলেন।

বৈঠকে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের বিষয়ে ইইউ’র অবস্থানের বিষয় জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ‘তারা তো সব সময় বলে আসছে, বাংলাদেশে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই, অংশগ্রহণমূলক নির্বাচন চাই। এটা আরও ভালোভাবে এক্সপ্লোর করার জন্য বাংলাদেশে আরও একটা টিম আসবে। তারা দেখবেন যে বাংলাদেশে আসলে অবাধ, সুষ্ঠু নির্বাচন হওয়ার সুযোগ আছে কি না।’

বিএনপির পক্ষ থেকে কী বলা হয়েছে-জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা তো পরিষ্কার করে বলেছি, বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন সম্ভব নয়।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলটির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ। ইউরোপীয় ইউনিয়নের পক্ষে ছিলেন রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, ডিসিএম স্প্যানিয়ার বার্ন্ড ও রাজনৈতিক কর্মকর্তা সেবাস্তিয়ান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর