সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

চরমোনাই পীরের দরবারে গেলেন গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বরিশাল প্রকাশের সময় :১৭ জুন, ২০২৩ ১২:৪৪ : অপরাহ্ণ
গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বরিশাল সিটি নির্বাচনে ভোটের দিন হামলায় আহত ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের শারীরিক অবস্থার খোঁজ নিতে চরমোনাই দরবার শরীফে গিয়েছেন গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

তবে বিষয়টি জানাজানি হয় আজ শনিবার সকালে। বিষয়টি নিশ্চিত করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মিডিয়া উপ-কমিটির সদস্য কে. এম শরীয়াতুল্লাহ।

তিনি জানান, শায়েখে চরমোনাই (ফয়জুল করিম) আহত হওয়ার খবর পেয়ে জাহাঙ্গীর আলম দরবার শরীফে এসেছিলেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে তিনি আসেন। তবে এটি কোনো রাজনৈতিক সাক্ষাৎ ছিল না। ফয়জুল করিমের সঙ্গে ঘণ্টাখানেক কথা বলেই বেরিয়ে যান জাহাঙ্গীর আলম।

কে.এম শরীয়াতুল্লাহ জানান, এবারই প্রথম নয়, জাহাঙ্গীর আলম এর আগেও বেশ কয়েকবার চরমোনাইয়ের বাৎসরিক মাহফিলে এসেছিলেন। এবার হুজুরের শারীরিক খোঁজ-খবর নিতে এসেছেন তিনি।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম। নির্বাচনের দিন ফয়জুল করিমের ওপর হামলা হয় এবং তিনি আহত হন। এ ঘটনায় এখন পর্যন্ত মামলা দায়ের না হলেও দুজনকে আটক করেছে পুলিশ।

তার ওপর হামলার প্রতিবাদে গতকাল শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন। এ আন্দোলনে নির্বাচন কমিশনকে ‘ইন্তেকাল কমিশন’ ঘোষণা দিয়ে অপসারণ ও সরকারের পদত্যাগ দাবি করা হয়।

অন্যদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে মাকে নির্বাচনে অংশগ্রহণ করান আওয়ামী লীগ থেকে বহিস্কৃত জাহাঙ্গীর আলম। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে জয়ী হন জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর