শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

চৌদ্দগ্রামে আ.লীগের দুপক্ষের তুমুল সংঘর্ষ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রণক্ষেত্র


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৬ জুন, ২০২৩ ১১:৪৪ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্বঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। দুপক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লা-১১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এবং চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমানের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে এই সংঘর্ষের সূত্রপাত।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে মহাসড়কে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পৌর এলাকায় এ ঘটনা ঘটে। এতে মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

জানা যায়, চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানসহ পাঁচ থেকে ছয়টি পক্ষের নেতা-কর্মীরা সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চৌদ্দগ্রাম বাজারে সমাবেশের ডাক দেয়। এতে সকাল থেকে সমাবেশ স্থলে লোকজন জড়ো হতে থাকলে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের অনুসারীরাও জড়ো হয়ে ধাওয়া করে। পরে উভয় পক্ষের সংঘর্ষ বেধে যায়।

বর্তমানে চৌদ্দগ্রাম বাজার এলাকায় থেমে থেমে সংঘর্ষে চলছে। দুপক্ষই দেশীয় অস্ত্র হাতে মহাসড়কের মাঝে অবস্থান নিয়েছে। তাদের মধ্যে থেমে থেমে ধাওয়া পাল্টা-ধাওয়া চলছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সাবেক মেয়র মিজানুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচিতে এমপি সাহেবের লোকজন হামলা করে। এতে উভয় পক্ষে সংঘর্ষ শুরু হয়।’

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে আওয়ামী লীগ সংসদ সদস্য মুজিবুল হক ও পুলিশের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর