শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সঙ্গে বিএনপি নেতাদের কী কথা হলো


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ মে, ২০২৩ ৮:০৮ : অপরাহ্ণ
আজ রাজধানীর গুলশানে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের বাসভবনে গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেতারা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা।

আজ সোমবার রাজধানীর গুলশানে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের বাসভবনে দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত তাদের এই বৈঠক চলে।

বিএনপি প্রতিনিধি দলে ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও দলের বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির প্রধান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

বৈঠকের বিষয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘বিএনপি মহাসচিবসহ আমাদের মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক। তার আমন্ত্রণ রক্ষা করতেই আমরা তার বাসভবনে গিয়েছিলাম।’

কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে এই বিএনপি নেতা বলেন, ‘সার্বিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে।’

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির অবস্থান জানতে চান জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস।

জবাবে বিএনপি নেতারা বলেন, আমরা শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না। দলের এই সিদ্ধান্তে আমরা অটল রয়েছি। নির্বাচন হতে হবে নির্দলীয় সরকারের অধীনে, এটি দেশবাসীরও চাওয়া।

এ ছাড়া চলমান রাজনৈতিক পরিস্থিতি বিশেষ করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা, বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা এবং নতুন করে ধরপাকড় ইত্যাদি বিষয় জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সামনে তুলে ধরেন নেতারা।

এর বাইরে দলীয় চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড পুনরায় যে সুপারিশ করেছে তাও জানানো হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর