সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আবহাওয়া

ঢাকাসহ কিছু জায়গায় বজ্রবৃষ্টির আভাস


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ এপ্রিল, ২০২৩ ২:২১ : অপরাহ্ণ
ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

সারাদেশে আজ ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে আজকের পূর্বাভাসে।

আজ শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ পাবনা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সারা দেশে আজ দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে পরবর্তী তিনদিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোর ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আর একই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া বান্দরবানে সর্বোচ্চ ৩৮.৪, মোংলায় ৩৮.১, ফেনী ও কুমারখালীতে ৩৮.০, খুলনা ও রাঙ্গামাটিতে ৩৭.৫, চাঁদুপুরে ৩৭.৩, পটুয়াখালী, গোপালগঞ্জ, ও সন্দ্বীপে ৩৭.২, ভোলা, মাদারীপুর, খেপুপাড়ায় ও সীতাকুণ্ডে ৩৭.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মোংলায় ৭৬ মিলিমিটার।

এ ছাড়া সিলেটে ৫৭, মাদারীপুরে ৪২, সাতক্ষীরায় ৩৪, ফরিদপুরে ৩২, চাঁদপুরে ২৫, চুয়াডাঙ্গা ও ভোলায় ১২, যশোরে ৯, বরিশালে ৮, গোপালগঞ্জে ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর