শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

যেসব এলাকায় বৃহস্পতি-শুক্রবার খোলা থাকবে ব্যাংক


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২৩ ২:৫১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঈদের ছুটি আজ বুধবার শুরু হয়ে গেছে। তবে সরকারি ছুটির মধ্যেও পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে।

বিশেষ করে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট ব্যাংক শাখা খোলা থাকবে। এসব শাখা বুধবার থেকে টানা শুক্রবার পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংক গত বৃহস্পতিবার ছুটির মধ্যে পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংক শাখা খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

ঈদুল ফিতরের আগে তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান যাতে রপ্তানি বিল বিক্রয় এবং শ্রমিক, কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধ করতে পারে, সে লক্ষ্যে এসব শাখা খোলা রাখতে হবে। তবে সীমিত পরিসরে চলবে ব্যাংকিং কার্যক্রম।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত। আর ২১ এপ্রিল ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ সময়ে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে।

তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর