সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আবহাওয়া

শুক্রবার থেকে কমবে তাপমাত্রা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২৩ ৭:৪৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের পাঁচটি জেলায় তীব্র তাপপ্রবাহ ও ৩১টি জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে পরবর্তী দুই দিনে বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতাও বৃদ্ধি পেতে পারে। ফলে এ সময়ে তাপমাত্রাও কমে আসবে।

আজ বুধবার সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীবাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বগুড়া, নওগাঁ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলাসহ এবং ঢাকা বিভাগের ১৩টি জেলা ও রংপুর বিভাগের ৮টি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী দুই দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে। তবে পরবর্তী পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া রাজশাতীতে ৪২.৫, কুমারখালীতে ৪১.৭, যশোরে ৪০.৪, দিনাজপুরে ৩৯.৪, সাতক্ষীরায় ৩৯.৩, বদলগাছীতে ৩৯.২, মোংলায় ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর