মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

সাড়ে ৩ ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ এপ্রিল, ২০২৩ ১১:১০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন প্রায় সাড়ে তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। আজ শনিবার ভোরে লাগা এ আগুন সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আসে।

সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর ৫টা ৪০ মিনিটের দিকে আগুনের খবর পায় তারা। তখনই ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিস। একে একে তাদের ২৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।

ফায়ার সার্ভিসের পাশাপাশি র‍্যাব, পুলিশ ও বিজিবি এবং বিমানবাহিনী ও সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন।

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, যেহেতু এখানে সব দাহ্য পদার্থ তাই আগুন পুরোপুরি নির্বাপণে আমাদের আরও সময় লাগবে। এখন আগুন পুরোপুরি নির্বাপণ ও ডাম্পিংয়ের কাজ চলছে। যে কারণে ধোঁয়ার সৃষ্টি হচ্ছে।

এ ঘটনায় আটজন ফায়ার ফাইটারসহ ধোঁয়ায় অসুস্থ ১৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হয়েছে। অসুস্থদের মধ্যে আটজনের নাম জানা গেছে। তারা হলেন, বায়েজিদ (২৫), শাহ আলম (২০), লিমন (২৮), কামাল হোসেন (৩৩), রিফাত (২৩), তৌফিক (২৪), রাশেল (২২) ও শান্ত (২৪)।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘এ পর্যন্ত ৮ ফায়ার ফাইটারসহ মোট ১৭ জন অসুস্থ পেয়েছি। আরও আসবে বলে ধারণা করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। সবার নাম সংগ্রহ করা যায়নি।’

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে নিউ সুপার মার্কেটের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়।

ব্যবসায়ীদের অভিযোগ, অরক্ষিত বৈদ্যুতিক লাইনের কারণে এ ধরনের ঘটনা ঘটতে পারে। কারণ হিসেবে তারা বলছেন, এক লাইন থেকে একাধিক সংযোগ দেওয়ার কথা।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ব্যবসায়ীরা। মার্কেটের সামনে তাদের আহাজারি করতে দেখা যায়। ব্যবসায়ীদের কেউ কেউ নিজেদের দোকান থেকে অক্ষত মালামাল বের করে আনার চেষ্টা করছেন। এদিকে মালামাল চুরি ঠেকাতে পাহারা দিচ্ছেন বিজিবি সদস্যরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর