শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের অভিযান, গুলিতে আরসা কমান্ডার নিহত


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কক্সবাজার প্রকাশের সময় :১১ এপ্রিল, ২০২৩ ৬:১৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আরসার সঙ্গে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) গোলাগুলি হয়েছে। এ সময় আব্দুল মজিদ ওরফে লালাইয়া নামে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) এক কমান্ডার নিহত হয়েছেন।

এ ঘটনায় তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন।

আজ মঙ্গলবার উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৮ ব্লকে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহত আব্দুল মজিদ প্রকাশ লালাইয়া (৩৪) উখিয়ার ১৩ নম্বর তাজনিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

আটককৃতরা হলেন-কক্সবাজারে উখিয়ার ক্যাম্প-১৯ এর ব্লক- এ/৮’র বাসিন্দা কাশেম আলীর ছেলে মোহাম্মদ তাহের (৪৫), একই ক্যাম্পের ব্লক- এ/১৭’র বাসিন্দা মৃত সৈয়দ হোসেনের ছেলে জামাল হোসেন (২০) ও ব্লক-এ/৮’র বাসিন্দা সলিমুল্লাহর ছেলে লিয়াকত আলী (২৫)।

এপিবিএন-৮ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ বলেন, আজ সকালে ১৯ নম্বর ক্যাম্পের ৮ নম্বর ব্লকের আমিন মাঝির বাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা ঘিরে রাখার খবর পেয়ে এপিবিএন সদস্যরা অভিযানে যান। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি করে ৪০-৫০ জন সন্ত্রাসী পাহাড়ের দিকে পালাতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এক ঘণ্টা পর ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে আরসার ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। এসময় ক্যাম্পের একটি ঘরে আরসা কমান্ডার আব্দুল মজিদ প্রকাশ লালাইয়ার মরদেহ পাওয়া যায়। সেখানে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি ছিল।

তিনি জানান, নিহত লালাইয়া রোহিঙ্গা ক্যাম্পে সংগঠিত ৪টি হত্যা মামলার আসামি। গোলাগুলির ঘটনায় দুইজন পুলিশ সদস্য আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর