বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

‘জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালে সমস্যা কোথায়’


রাজনীতি সংবাদ প্রতিবেদন, চট্টগ্রাম প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২৩ ৫:৪৪ : অপরাহ্ণ
সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব।
Rajnitisangbad Facebook Page

জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জানানো নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব।

গত ৭ মার্চ সাতকানিয়া উপজেলা কার্যালয়ে স্থাপিত অস্থায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জুতা পায়ে শ্রদ্ধা জানিয়েছিলেন তিনি। এ ঘটনায় আজ সোমবার তার বিরুদ্ধে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলার আবেদন করা হয়েছে।

মো. কামাল উদ্দিন নামে এক আইনজীবী এই মামলা দায়ের করেন। তিনি সাতকানিয়ার গারাংগিয়া গ্রামের সুপার পাড়ার ফজল করিমের ছেলে। দক্ষিণ জেলা যুবলীগের সাবেক আইন বিষয়ক সহ সম্পাদক ছিলেন কামাল উদ্দিন।

এ বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব বলেন, ‘জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো যায় না। কিন্তু প্রতিকৃতিতে জুতা পায়ে শ্রদ্ধা জানানো যায়। প্রতিকৃতি তো মাটিতে থাকে না। তাই জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালে সমস্যা কোথায়? গত ১৭ মার্চ সাতকানিয়া উপজেলা কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সবাই জুতা পায়ে শ্রদ্ধা জানিয়েছেন। এটা নিয়ে আইনগত কোনো সমস্যা আছে বলে মনে হয় না।’

মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, সাতকানিয়া উপজেলা কার্যালয়ে স্থাপিত অস্থায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে গত ৭ মার্চ সকাল ৯টায় জুতা পায়ে ইচ্ছাকৃতভাবে ফুল দিয়েছেন এম এ মোতালেব। জুতা পায়ে ফুল দিয়ে তিনি বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন।

মামলায় বাদীর আইনজীবী অ্যাডভোকেট আবদুল গফুর তালুকদার বলেন, জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এম এ মোতালেব অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মাহহানির মামলার আবেদন করা হয়েছে।

আদালত শুনানি শেষে মামলাটি আদেশের জন্য রেখেছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর