বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন নোমান আল মাহমুদ


রাজনীতি সংবাদ প্রতিবেদন, চট্টগ্রাম প্রকাশের সময় :২৫ মার্চ, ২০২৩ ১:২৫ : অপরাহ্ণ
চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নোমান আল মাহমুদ।
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের অনেক প্রবীণ ও তরুণ নেতারা মনোনয়নপ্রত্যাশী ছিলেন। সব মিলিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ২৭ জন। শেষ পর্যন্ত সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন নোমান আল মাহমুদ। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

আজ শনিবার দুপুরে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নোমান আল মাহমুদকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। গণভবনে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৬ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। এরপর গত ২২ ফেব্রুয়ারি এই আসনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এই আসনটিতে এ নিয়ে দুই দফা উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২০১৯ সালের ৭ নভেম্বর সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল মারা গেলে প্রথম দফায় আসনটি শূন্য হয়।

এরপর ২০২০ সালের ১৩ জানুয়ারি উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। তিনি গত ৬ ফেব্রুয়ারি মারা যান। এরপর আসনটি দ্বিতীয়বারের মতো শূন্য হয়।

শহর আর গ্রামের মেলবন্ধনে গঠিত এই আসনে আগামী ২৭ এপ্রিল উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

২০২০ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদের প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী আবু সুফিয়ান।

কিন্তু এবার এই উপনির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। কোনো শক্ত স্বতন্ত্র প্রার্থীও নেই । ফলে এই উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে যিনি মনোনয়ন পেয়েছেন, তার জয় অনেকটা সুনিশ্চিত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর