শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগ-বিএনপি নেতারা এক টেবিলে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৩৮ : অপরাহ্ণ
ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপির নেতাদের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এক টেবিলে মিলিত হয়েছেন আওয়ামী লীগ ও বিএনপি নেতারা।

আজ শনিবার বিকেল ৩টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ডিএমপির ৪৮ তম প্রতিষ্ঠা দিবসের এ অনুষ্ঠানে অংশ নেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

অনুষ্ঠানে একই টেবিলে বুলুর সঙ্গে বসেন ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইলিয়াস মোল্লাহ, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব রহমান, রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গাঁ, ঢাকা বিশ্বদ্যিালয়ের অধ্যাপক জিয়া রহমান।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানস্থলে এসে বিএনপির নেতাদের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন।

এ বিষয়ে বরকতউল্লাহ বুলু গণমাধ্যমকে বলেন, ডিএমপির আমন্ত্রণ পেয়ে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী আমরা অনুষ্ঠানে অংশ নিয়েছি। পুলিশ জনতার প্রতিপক্ষ নয় বন্ধু, তারা জনগণের সেবক হিসেবে কাজ করবে- এই বার্তা দিতেই আমরা এখানে এসেছি। আমরা মনে করি, পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে এবং কোনো পক্ষ অবলম্বন না করে জনগণের নিরাপত্তা বিধানে পাশে থাকবে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ১৯৭৬ সালের এই দিনে রাষ্ট্রপতি জিয়াউর রহমান ডিএমপি প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে পুলিশের আধুনিকায়ন, তাদের নতুন অস্ত্রে সজ্জিতকরণ, সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ বিভিন্ন ইউনিট বৃদ্ধি করা হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, বিএনপির ১০ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। প্রতি বছরই তাদের আমন্ত্রণ জানানো হয়।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খান ও আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, এমপিসহ রাজনৈতিক নেতা, বিচারক, সশস্ত্র বাহিনীর কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর