বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

ফুটবলের মহাতারকা পেলে আর নেই


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০২২ ৬:২৮ : পূর্বাহ্ণ
পেলে। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। সুস্থ হয়ে ফেরার বার্তাও দিয়েছিলেন বারবার। কিন্তু এবার আর ফিরতে পারলেন না। না ফেরার দেশে পাড়ি জমালেন ফুটবলের রাজা খ্যাত ব্রাজিলীয় কিংবদন্তি পেলে।

বৃহস্পতিবার রাতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন ৮২ বছর বয়সী পেলে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

গত ২৯ নভেম্বর ক্যানসার আক্রান্ত পেলে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পেলেকে ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর বড়দিনের আগ থেকে শোনা যাচ্ছিল, পেলের শারীরিক অবস্থা অবনতির কথা। যার জন্য এবারের বড়দিন সাও পাওলোর হাসপাতালেই কাটে ফুটবল তারকার। এবার সেখানেই ত্যাগ করলেন শেষ নিশ্বাস।

গত এক বছরের বেশি সময় ধরে পেলে কোলন ক্যানসারের বিরুদ্ধে লড়াই করেন। অসুস্থতার কারণে কাতার বিশ্বকাপে উপস্থিতও হতে পারেননি। কাতারে যেতে না পেরে হাসপাতালে শুয়ে পেলেকে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর দেখতে হয়েছিল।

অসুস্থ পেলে নিজ দেশ ব্রাজিলকে সর্বদা চাঙ্গা রাখতে চেষ্টা করেছিলেন। ব্রাজিলের হারের পরে সান্ত্বনা দিতেও কমতি রাখেননি। ভেঙে পড়া নেইমারকে অনুপ্রেরণামূলক কথা বলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন পেলে। সব অনুরাগীদের কাঁদিয়ে এবার নিজেই চলে গেলেন ফুটবল তারকা।

বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছিলেন পেলে (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০)। এ ছাড়া নিজের ফুটবল ক্যারিয়ারে বিশ্বের রেকর্ড এক হাজার ২৮১টি গোল করেছেন ব্রাজিল তারকা। ব্রাজিল জাতীয় দল থেকে শুরু করে সান্তোস ও নিউইয়র্ক কসমসের জার্সিতে ঝলমলে অধ্যায় পার করেছেন এই কিংবদন্তি। ১৯৭৭ সালে ফুটবলকে বিদায় জানান এই কিংবদন্তি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর