মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পদ্মা সেতুর পর বাঙালির আরেক সাফল্য মেট্রোরেল: প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২২ ২:৩৯ : অপরাহ্ণ
রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানের সুধী সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বপ্নের মেট্রোরেল উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশের মানুষের অহংকারের মুকুটে আরেকটি পালক যুক্ত হলো। পদ্মা সেতুর পর বাঙালির আরেক সাফল্য মেট্রোরেল। এই মেট্রোরেল স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন।

আজ বুধবার সকালে উত্তরার দিয়াবাড়ি স্টেশন সংলগ্ন উত্তরা ১৫ নম্বর সেক্টরের ব্লক সি-১ এর খেলার মাঠে সুধীসমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মেট্রোরেলের মাধ্যমে বাংলাদেশ দ্রুত গতির রেলযুগে প্রবেশ করলো। ঘণ্টায় ১১০ কিলোমিটার গতিতে চলবে মেট্রোরেল।

আরও পড়ুন: টিকিট কেটে মেট্রোরেলে চড়লেন প্রধানমন্ত্রী

সরকারপ্রধান বলেন, বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রায় আরেকটি পালক দিতে পারলাম, এটাই বড় কথা। অনেক টাকা খরচ করে মেট্রোরেল করা হয়েছে। এ মেট্রোরেল বাংলাদেশের জিডিপিতে ভূমিকা রাখবে। এছাড়াও আমাদের দেশে দক্ষ জনশক্তি গড়ে উঠবে। দৈনিক যাতায়াতে সময় নষ্ট হবে না। এর মাধ্যমে আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে। এতে নতুন করে কর্মসংস্থান সৃষ্টি করবে।

আরও পড়ুন: মেট্রোরেলে যেভাবে ভ্রমণ করবেন

নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠনের সুযোগ দেওয়ায় দেশবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে শেখ হাসিনা বলেন, জনগণই আমাদের শক্তি। জনগণই আমাদের সরকার গঠন করে দেশের উন্নয়ন করার সুযোগ করে দিয়েছে।

রাজধানীর যানজটের কারণ উল্লেখ করে সরকারপ্রধান বলেন, দেশের মানুষের উন্নতি হচ্ছে। মানুষের ক্রয়-ক্ষমতা বেড়েছে। এরসঙ্গে পাল্লা দিয়ে যানজটও বেড়েছে। আমাদের আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

শেখ হাসিনার আগে ভাষণ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আজ অতি আনন্দের দিন, রাজধানীবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণের দিন। মেট্রোরেল উদ্বোধনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যে আরেকটি পালক যুক্ত হলো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর