শনিবার, ১১ মে, ২০২৪ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা শিক্ষা

তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুললো শিক্ষাপ্রতিষ্ঠান, চিন্তিত অভিভাবকরা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ এপ্রিল, ২০২৪ ১০:৪৪ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

তীব্র তাপপ্রবাহের মধ্যেই আজ খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে যথারীতি ক্লাস চলছে। সময়সূচিতে কিছুটা পরিবর্তন এনে প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এক সপ্তাহ ছুটির পর রোববার থেকে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্লাসের সময় কমিয়ে আনা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্লাস হবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

তীব্র তাপপ্রবাহের কারণে সন্তানদের নিয়ে কিছুটা চিন্তিত অভিভাবকরা। তাপপ্রবারের মধ্যে ক্লাসের বাইরে বের না হতে কিংবা মাঠে খেলাধুলা না করতে সন্তানদের সতর্কও করছেন তারা।

অভিভাবকরা বলেন, তীব্র গরমের মধ্যে স্কুল না খুলে অনলাইন ক্লাসের প্রতি জোর দেয়া যেতো। সকালে রোদের তাপ কম থাকলেও গরমে ঘেমে যেতে হয়। তাপমাত্রা বাড়লে অবস্থা আরও খারাপ হবে। আরও কয়েকদিন ছুটি বাড়িয়ে শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নিলে ভালো হতো।

এদিকে শ্রেণি কার্যক্রম চালু থাকলেও তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত বন্ধ থাকবে অ্যাসেম্বলি। সেই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম। এ অবস্থায় সরকারি প্রাথমিকে শ্রেণি কার্যক্রম পরিচালনা সংক্রান্ত জরুরি নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

দেশ জুড়ে বয়ে যাওয়া টানা তাপপ্রবাহ আরও ৪ দিন থাকতে পারে। এ ছাড়া আজ নতুন করে আবারো হিট অ্যালার্ট জারি করা হতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে মে মাসের শুরুতে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার মতো স্বস্তির খবরও দিয়েছে সংস্থাটি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর