শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

এক মিনিটে এমবাপ্পের ২ গোল, সমতায় ফিরলো ফ্রান্স


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ ডিসেম্বর, ২০২২ ১১:০৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ম্যাচের ভাগ্য যখন লেখা হয়ে গেছে বলে মনে হচ্ছিলো, ঠিক তখনই দৃশ্যপটে এলেন কিলিয়ান এমবাপ্পে। মাত্র ৯৭ সেকেন্ডের ব্যবধানে জোড়া গোল করলেন। সুবাদে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ফ্রান্স শেষ করলো সমতায়।

শেষ দিকে উভয় দলই গোল দেয়ার চেষ্টা চালালেও আর কোনো দল গোল করতে পারেনি। এতে করে খেলা এখন অতিরিক্ত সময়ে গড়িয়েছে।

ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে দলকে প্রথম এগিয়ে নেন লিওনেল মেসি। এরপর গোল করেন ডি মারিয়া। ফ্রান্স তাদের বক্সে ডি মারিয়াকে ফাউল করে। উসমান ডেম্বেলের সঙ্গে আলতো ধাক্কা লাগতেই পড়ে যান তিনি। মেসি তা থেকে আসরের ষষ্ঠ গোল করেন। এরপর ৩৬ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করে আকাশি-সাদারা।

প্রথমার্ধে কোন সুযোগই করতে না পারা ফ্রান্স ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফেরে। এক মিনিটের মধ্যে মার্কাস থুরামের পাস ধরে এমবাপ্পে দ্বিতীয় গোল করেন। আসরের সর্বোচ্চ সাত গোল লেখান নামের পাশে।

ইতালি ও ব্রাজিলের পরে তৃতীয় দেশ হিসেবে টানা দুটি বিশ্বকাপ জয়ের সুযোগ ছিল ফ্রান্সের। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ আর্জেন্টিনার। বিশ্বকাপ ছুঁয়ে ২০১৪ বিশ্বকাপ ফাইনালে হারের ক্ষতে প্রলেপ দেওয়ার পালা মেসির। মর্যাদার ওই লড়াইয়ে কাতার বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছে ফ্রান্স ও আর্জেন্টিনা।

ফ্রান্স দুর্দান্ত ফুটবল খেলে ফাইনালে এসেছে। আসরের শুরু ভালো না হলেও আর্জেন্টিনা পরের ম্যাচগুলোতে দৃঢ়তা দেখিয়েছে। মেসি দারুণ ছন্দে আছেন। ফ্রান্সের গতিময় ফরোয়ার্ড কিলিয়ন এমবাপ্পে দুর্দান্ত খেলছেন। শিরোপা লাতিনে যাবে নাকি ইউরোপে তারা দু’জনই ঠিক করে দিতে পারেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর