বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা খেলা

রোনালদোর পর্তুগালের বিদায়, সেমিতে উঠে মরক্কোর ইতিহাস


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ ডিসেম্বর, ২০২২ ১১:২১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিশ্বকাপ শুরুর আগে কেউ যদি বলতো, মরক্কো সেমিফাইনাল খেলবে, নিশ্চয়ই প্রলাপ ভেবে এড়িয়ে যেতেন! মরক্কান ভক্তদেরই জিজ্ঞেস করুন, তারাও কি এতটা ভেবেছিল? ভাববার কথাও নয়। এটিই বিশ্বকাপ।

কাতার বিশ্বকাপ জাগতিক সব চমক নিয়ে হাজির। আপাত শেষ চমক দিল মরক্কো। নেইমারের চোখের জলের পর এবার ক্রিশ্চিয়ানো রোনালদোর অশ্রু।

কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবার সেমিফাইনালে উঠল আফ্রিকান দেশটি।

এই হারে বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর পর্তুগালের বিদায় হলো শেষ আটেই। বিশ্ব সেরার মুকুট অধরা থেকেই বিদায় নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপে তার পায়ের চিহ্ন যে আর পরবে না।

অথচ আগের ম্যাচের সাফল্য দেখে এই ম্যাচেও শুরুতে নামানো হয়নি তাকে। তবে দ্বিতীয়ার্ধে নামলেও নায়ক হয়ে উঠতে পারেননি। ফলে চোখের জলেই বিদায় নিতে হচ্ছে তাকে।

অথচ খেলার শুরু থেকেই আক্রমণ চালিয়েছিল পর্তুগাল। কিন্তু দোহার আল থুমামা স্টেডিয়ামে ৪২তম মিনিটে এগিয়ে যায় মরক্কো।

বাঁ দিক থেকে ইয়াহিয়া আত্তিয়াত আল্লাহর ক্রস পোস্ট ছেড়ে এগিয়ে এসে পাঞ্চ করার চেষ্টায় ব্যর্থ হন পর্তুগালের গোলকিপার দিয়োগো কস্তা।

তার এই মারাত্মক ভুলে দারুণ হেডে গোল করেন মরক্কোর এন-সিরি। এই নিয়ে মরক্কোর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে তিন গোল করলেন সেভিয়ার ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

বিরতির পর ৫১তম মিনিটে অবশেষে রোনালদোকে নামান পর্তুগাল কোচ সান্তোস।

প্রথমার্ধে গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে সান্তোস তাকে মাঠে নামালেও কিছুই করতে পারেননি। এভাবেই বিশ্বকাপ শেষ হয়ে গেল পর্তুগালের।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর