সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

অনুমতি পাওয়ার ২ ঘণ্টার মধ্যেই নেতাকর্মীতে পূর্ণ গোলাপবাগ মাঠ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ডিসেম্বর, ২০২২ ৬:৩৯ : অপরাহ্ণ
আজ বিকেল সাড়ে ৫টার দিকে বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে প্রায় পূর্ণ হয়ে যায় গোলাপবাগ মাঠ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপিকে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয় আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে। পুলিশের অনুমতি পাওয়ার পরপরই সেখানে দলে দলে প্রবেশ করেন বিএনপির নেতাকর্মীরা। দুই ঘণ্টার মধ্যে অর্থাৎ বিকেল সাড়ে ৫টার দিকে নেতাকর্মীদের উপস্থিতিতে প্রায় পূর্ণ হয়ে যায় মাঠ।

শনিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় এই মাঠে শুরু হবে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ। প্রশাসনের সঙ্গে বহু দেনদরবারের পর শুক্রবার বিকেলে সমাবেশ অনুষ্ঠানের স্থান নির্ধারণের বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী দলে দলে মাঠে ঢুকছেন। এসময় তাদেরকে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। যারা সমাবেশস্থলে প্রবেশ করছেন তাদের বেশির ভাগই ঢাকার বাইরে থেকে এসেছেন। তাদের কেউ শুক্রবার সকালে এসেছেন, আবার কেউ একদিন আগে এসেছেন। তারা সমাবেশে আসার পথে আইনশৃঙ্খলা বাহিনীর হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

ঢাকার বাইরে থেকে আসা অনেকে আটক হয়েছেন বলেও অভিযোগ করেন নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরাও সেখানে আসছেন।

খুলনা থেকে আসা বিএনপির এক কর্মী বলেন, আমরা ১০ জনের একটি দল সমাবেশ উপলক্ষে ঢাকায় এসেছি। কিন্তু আমাদের দুজনকে পুলিশ আটক করেছে। আমাদের মামলা-হামলা করে দমিয়ে রাখা যাবে না। পুলিশ দিয়ে কোনোভাবেই জনগণকে থামিয়ে দেওয়া সম্ভব না।

কুমিল্লা থেকে আসা আরেক কর্মী জানান, এই সমাবেশ শুধু বিএনপির নয়, এ সমাবেশ গোটা বাংলাদেশের। দেশের সব প্রান্ত থেকে আমাদের নেতাকর্মীরা ঢাকায় এসেছেন। তাদের নানাভাবে হয়রানি করছে পুলিশ। তবে পুলিশি বাধা পেরিয়ে সমাবেশ সফল হবেই।

নেতাকর্মীদের স্লোগানে গোলাপবাগ মাঠে সমাবেশের আমেজ বিরাজ করছে।

আরও পড়ুন: পল্টন থেকে গোলাপবাগ, পরাজয় কার হলো, প্রশ্ন কাদেরের

বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, দ্রুতই মঞ্চ বানানোসহ সব ধরনের প্রস্তুতি শুরু হবে।

এর আগে দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধিদল। সেখানে গোলাপবাগে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয় পুলিশ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি ইতোমধ্যে দেশের ৯টি বিভাগীয় শহরে গণসমাবেশ করেছে। এরই ধারাবাহিকতায় শনিবার ঢাকায় গণসমাবেশ করতে যাচ্ছে দলটি।

ঢাকায় বিএনপি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চায়। তবে পুলিশ নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর