রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করলেন কৃষিমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ডিসেম্বর, ২০২২ ৮:১৮ : অপরাহ্ণ
মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।
Rajnitisangbad Facebook Page

নয়াপল্টনের ঘটনাকে কেন্দ্র করে বিবৃতি দেওয়ায় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে মার্কিন রাষ্ট্রদূতকে এ ধররেন বিবৃতি না নেওয়ার জন্য সতর্ক করেন তিনি।

ঢাকায় চলমান রাজনৈতিক সহিংসতা নিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতিতে উদ্বেগ জানিয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, আমরা ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিংসতার প্রতিবেদনে উদ্বিগ্ন। আইনের শাসনকে সম্মান করার এবং সহিংসতা, হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।

একইসঙ্গে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে হতাহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছে মার্কিন দূতাবাস।

আরও পড়ুন: ঢাকায় ভয়ভীতি প্রদর্শন ও রাজনৈতিক সহিংসতায় উদ্বেগ মার্কিন রাষ্ট্রদূতের

মার্কিন রাষ্ট্রদূতের এ বিবৃতি প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, ‘‘কানাডার আদালত বলেছে-‘বিএনপি একটি সন্ত্রাসী দল। বিএনপির কোনো সদস্যকে কানাডায় আশ্রয় দিতে পারি না।’ সে সন্ত্রাসীদের বিষয়ে একজন রাষ্ট্রদূত বিবৃতি দিয়েছেন। আমি জিজ্ঞাসা করি রাষ্ট্রদূতকে, কোন কূটনৈতিক আচার আচরণে, রীতিনীতিতে আপনারা একটি দেশের আভ্যন্তরীণ বিষয়ে বিবৃতি দিলেন? এটি আপনারা দিতে পারেন না। এ ধরনের বিবৃতি ভবিষ্যতে দেবেন না।’’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর