বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ | ২৫ মাঘ, ১৪২৯ | ১৬ রজব, ১৪৪৪

মূলপাতা রাজধানী

খালেদা জিয়ার বাসভবনের সামনে হঠাৎ পুলিশের ব্যারিকেড


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০২২ ১২:৩৯ : পূর্বাহ্ণ
খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনের সড়কে হঠাৎ ব্যারিকেড বসিয়েছে পুলিশ। ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনের সড়কে হঠাৎ ব্যারিকেড বসিয়েছে পুলিশ।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসভবন ফিরোজার সামনে এই ব্যারিকেড বসানো হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়ে বলেন, ব্যারিকেড বসানো হয়েছে সড়কের দুই পাশেই। বেশকিছু পুলিশ সদস্যও সেখানে রয়েছেন।

হঠাৎ কেন এ তল্লাশিচৌকি, সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি। তল্লাশিচৌকিতে থাকা পুলিশ সদস্যরা কিছু বলতে রাজি হননি।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ ঘিরে খালেদা জিয়ার বাসভবনের সামনে চেকপোস্ট বসানো হয়েছে বলে দাবি দলটির। রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে, নয়াপল্টনের সমাবেশে খালেদা জিয়া উপস্থিত হতে পারেন।

তবে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের দায়িত্বশীল নেতারা বলছেন, সমাবেশে খালেদা জিয়ার উপস্থিত থাকার কোনো সম্ভাবনা নেই। এ ধরনের দলীয় কোনো সিদ্ধান্ত বা পরিকল্পনাও তারা নেননি। তাছাড়া খালেদা জিয়া গুরুতর অসুস্থ। শর্ত সাপেক্ষে জামিনে থাকলেও এখনো তিনি মুক্ত নন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। এরপর পরিবারের আবেদনে সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি পান তিনি।

পরবর্তীতে তার মুক্তির মেয়াদ একাধিকবার বাড়ানো হয়েছে। মুক্তি পাওয়ার পর থেকেই ফিরোজায় রয়েছেন। তবে করোনাসহ অসুস্থতার কারণে কয়েকবার বারিধারার এভারকেয়ার হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন।

গত জুনে খালেদা জিয়ার হার্টে একটি রিং পরানো হয়। বর্তমানে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে ফিরোজায় থেকে তিনি চিকিৎসা নিচ্ছেন।


আরও খবর