শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বিএনপির সমাবেশের দু’দিন আগে রাজশাহীতে পরিবহন ধর্মঘট শুরু, ভোগান্তি


রাজনীতি সংবাদ প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :১ ডিসেম্বর, ২০২২ ১২:১৯ : অপরাহ্ণ
রাজশাহী বাস টার্মিনাল থেকে কোনো বাস ছাড়েনি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজশাহীতে বিএনপির গণসমাবেশের দুই দিন আগে থেকেই বিভাগের আট জেলায় শুরু হয়েছে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট।

আজ বৃহস্পতিবার ভোর থেকে রাজশাহী থেকে কোনো গাড়ি ছেড়ে যায়নি। ঢুকতেও দেখা যায়নি।

এতে রাজশাহীর আট জেলার সঙ্গে রাজধানীসহ সারাদেশের পরিবহন যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাসহ বিভিন্ন রুটের যাত্রীরা।

বিএনপি নেতাকর্মীরা বলছেন, তাদের সমাবেশকে কেন্দ্র করে এ ধর্মঘট ডাকা হয়েছে।

অন্যদিকে বাস মালিকরা বলছেন, তাদের দাবি পূরণ না হওয়ায় দীর্ঘদিন ধরে তারা আন্দোলনের হুমকি দিয়ে আসছিলেন। এরই অংশ হিসেবে তারা অনিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছেন।

ধর্মঘটের ফলে চাপ পড়েছে ট্রেনে। বিভিন্ন রুটের ট্রেনের টিকিট ইতিমধ্যে শেষ হয়েছে। টিকিট না পেয়ে অনেকে দাঁড়িয়েই রওনা দিচ্ছেন।

ধর্মঘটের অজুহাতে সিএনজি, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনের ভাড়াও দ্বিগুণ হয়েছে। জরুরি প্রয়োজনে বাড়তি ভাড়া দিয়েই নিজ গন্তব্যে রওনা দিচ্ছেন অনেকে।

শিরোইল টার্মিনালে যাত্রী রাকিবুল হোসেন বলেন, ঢাকায় যাওয়ার জন্য এসেছিলাম। বিকেলে পরীক্ষা রয়েছে। কিন্তু বাস বন্ধ থাকায় যেতে পারছি না।

গতকাল বুধবার বিকেলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ কার্যালয়ে যৌথসভা শেষে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর ধর্মঘটের ঘোষণা দেন।

সাফকাত মঞ্জুর বলেন, ‘মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে আল্টিমেটাম দিয়ে ধর্মঘটের কথা বলা হয়েছিল। কিন্তু বেঁধে দেওয়া সময়ে দাবি পুরণ হয়নি। এ কারণে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।’

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গণসমাবেশ কমিটির সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘সমাবেশে যেন নেতাকর্মীরা আসতে না পারে সে জন্য রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট দিয়ে বিএনপির নেতাকর্মীদের আটকে রাখা যাবে না। যেকোনো মূল্যে এ গণসমাবেশ সফল করা হবে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর