শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আওয়ামী লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৪ নভেম্বর, ২০২২ ৪:৫৫ : অপরাহ্ণ
সংঘর্ষের সময় চেয়ার মাথায় নিজেকে রক্ষার চেষ্টা করেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১০ জন।

আজ সোমবার উপজেলার বিএডিসি মাঠে আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় সম্মেলন মঞ্চে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন এবং জেলার সভাপতি-সম্পাদকসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সম্মেলন শুরু হওয়ার কিছুক্ষণ পরই বিতর্কে জড়ান দুই পক্ষের সমর্থকরা। বাকবিতণ্ডার এক পর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন তারা। এমনকি মঞ্চে উপস্থিত নেতাদের লক্ষ্য করেও ইটপাটকেল ছুঁড়তে শুরু করেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্লাস্টিকের চেয়ার মাথায় দিয়ে রক্ষা পান।

পুলিশ জানায়, সকালে দিরাই উপজেলার বিএডিসি মাঠে আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগে বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক মোসাররফ গ্রুপের সঙ্গে সংঘর্ষ বাধে। শুরু হয় সম্মেলন স্থলে থাকা চেয়ার ও ইটপাটকেল নিক্ষেপ। এ সময় মঞ্চে থাকা সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ আহত হন অন্তত ১৫ থেকে ১৬ জন। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেছেন, যারা এই কাজ করেছে তারা আওয়ামী লীগের কেউ নয়। বিএনপি এজেন্টরা এই ঘটনার সঙ্গে জড়িত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর