শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয় পার্টি

জি এম কাদেরকে আদালতের নিষেধাজ্ঞা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২২ ১:৩১ : অপরাহ্ণ
জি এম কাদের
Rajnitisangbad Facebook Page

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরকে দলীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার যুগ্ম জেলা জজ মাসুদুল হক এ আদেশ দেন।

এ প্রসঙ্গে বুধবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে জাপা।

আদালতের নিষেধাজ্ঞার একটি কপি গতকাল মঙ্গলবার বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে জমা দিয়েছেন।

জাপা সূত্রে এ তথ্য জানা গেছে।

মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, জাপা চেয়ারম্যান জি এম কাদেরকে দলীয় কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আদালত থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর একটি কপি স্পিকারের কাছে পৌঁছে দিয়েছি।

আদালতের আদেশে বলা হয়, ১ নম্বর প্রতিপক্ষ (জিএম কাদের) ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের গঠনতন্ত্রের আলোকে পার্টির কোনো সিদ্ধান্ত যাতে গ্রহণ করতে না পারেন এবং কোনো কার্যক্রম চালাতে না পারেন সেই মর্মে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হলো।

গত ৪ অক্টোবর দল থেকে বহিষ্কার হন সাবেক এমপি জিয়াউল হক মৃধা। তিনি জি এম কাদেরের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার আলোকে আদালত সাময়িক নিষেধাজ্ঞা জারি করেন। তবে জিয়াউল হক মৃধা এ বিষয়ে কিছু জানাননি।

তিনি সাংবাদিকদের বলেন, সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানাবেন। তবে কোথায়, কখন সংবাদ সম্মেলন হবে, সে সর্ম্পকে তিনি কিছু জানাননি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর