বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে পথচারী নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ অক্টোবর, ২০২২ ১২:৫১ : পূর্বাহ্ণ
গুলিবিদ্ধ পথচারী মনির হোসেন মোল্লা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও ১০ জন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত মনির হোসেন মোল্লা (৭০) মুন্সিগঞ্জ সদরের আধারা ইউনিয়নের বকুলতলা গ্রামের বাসিন্দা ছিলেন।

স্থানীয়রা জানান, বকুলতলা গ্রামে আধারা ইউনিয়নের আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ড সভাপতি আলী হোসেন ও আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ হোসেনের সমর্থকদের মধ্যে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়।

এ সংঘর্ষে আরও অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন।

তারা হলেন-ফরহাদুল (২০), আলী নায়েব (৬৫), মোহাম্মদ মাহিম (১৮), জমসেদ নায়েব (৪৫), হাসান (২৫), আশিক (২১), হৃদয় (১৮), রিয়াজ (২৫), রাসেল (২৪), আলভী (১৪), রিমন (১৫)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মুন্সীগঞ্জ আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দুপুরের পর থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় গোলাগুলি হয়। এরমধ্যে একটি পক্ষ আলী হোসেন ও অপরপক্ষ সুরুজ হোসেন মেম্বারের অনুসারী। তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। গত ৬ মাসে তারা বেশ কয়েকবার সংঘর্ষে লিপ্ত হয়েছে। এরই জের ধরে সোমবার বিকেল থেকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি বিনিময়, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

সংঘর্ষে পথচারী মনির হোসেনসহ ১১ জন গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ মনির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

স্থানীয়রা জানান, মসজিদে নামাজ পড়ে বাসায় ফিরছিলেন মনির হোসেন। এলাকায় তখন আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দু’টি পক্ষের মধ্যে চলছিল তুমুল গোলাগুলি। আতঙ্কিত বৃদ্ধ কোন দিকে যাবেন বুঝে উঠতে পারছিলেন না। হঠাৎ গুলি এসে তার বুক ও হাতে লাগে। এতে লুটিয়ে পড়েন তিনি। আশেপাশের লোকজন রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। রাত ৯টার দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসক ডা. রুহুল আমিন বলেন, সোমবার রাত ৮টার দিকে বকুলতলা থেকে ১১ জন রোগী আসেন। তাদের সবাই ছররা গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন। আমরা তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব গণমাধ্যমকে বলেন, সন্ধ্যার দিকে আধারা ইউনিয়নের বকুলতলায় মারামারি হয়। সেখানে বিস্ফোরণও হয়। সংঘর্ষে ১১ জনের মতো আহত হয়েছেন। তাদের মধ্যে একজন নিহত হয়েছেন বলে জানতে পেরেছি। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর